fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কোলাঘাটে অমাবস্যার ভরা কোটালে শতাধিক বাড়ি জলমগ্ন

বাবলু ব্যানার্জি, কোলাঘাট: গাঙ্গেয় বঙ্গোপসাগরে নিম্নচাপের ফলে জেলাজুড়ে বৃষ্টি অব্যাহত। সারাদিনই কোলাঘাট সহ সারা পূর্ব মেদিনীপুর জেলায় বৃষ্টিতে সাধারণ মানুষ নাজেহাল।

আজ থেকে ঠিক তিন মাস আগে কোলাঘাট পুরাতন বাজারে ভরা কোটালে বসতবাড়ি থেকে দোকান ঘর জলমগ্ন হয়ে পড়ে। এবার অমাবস্যার ভরা কোটালে দেহাটি খালের বাঁধের উপর কোলা সুইলিস দিয়েও সুইলিশ পার্শ্ববর্তী কাটানো অংশ দিয়ে কোলা, পাইকপাড়ি,সাহাপুর গ্রামের প্রায় ৩ শতাধিক দোকান এবং বাড়ির উঠোনে জল প্রবেশ করায় মানুষ আতঙ্কগ্রস্ত হয়ে পড়ে।

কোলাঘাট যশাড় রাস্তা চওড়া করানোর জন্য পূর্ত দপ্তর ওই সুইলিশটি নতুন করে তৈরি করছিল। কিন্তু সেই সময় তারা যে বাঁধটি কাটিয়েছিল সেটা মেরামত করা হয়নি। তার ফলে আজ এই বিপত্তি ঘটে। বেলা যখন বারোটা সেই সময় থেকেই রূপনারায়ন নদে জোয়ার আসতে শুরু করে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জলস্তর বৃদ্ধি পেতে থাকে। এক সময় ওই ভাঙ্গা স্থান দিয়েই বন্যার জলের মতো জল প্রবেশ করতে থাকে সংশ্লিষ্ট এলাকায়। হু হু করে জল প্রবেশ করতে থাকায় ওই এলাকার মানুষজন আতঙ্কগ্রস্ত হয়ে পড়ে। তবে জোয়ার কমতে থাকায় এলাকার মানুষ স্বস্তির নিঃশ্বাস ফেলে। ওই এলাকার যে সমস্ত নিচু এলাকা তা এখনো জলমগ্ন। ওই এলাকার মানুষজনদের দাবি জরুরী ভিত্তিতে ওই স্থান মেরামত করতে না পারলে রাতে যে জোয়ার আসছে পুনরায় এই সমস্ত এলাকায় জলমগ্ন হয়ে পড়বে।

কোলাঘাট ব্লকের ব্লক আধিকারিক মদন মোহন মন্ডলকে ধরা হলে তিনি বলেন ওই স্থান মেরামতের জন্য পূর্ত দপ্তরকে জরুরী ভিত্তিতে দেখতে বলা হয়েছে। অন্যদিকে পূর্ব মেদিনীপুর জেলা বন্যা ভাঙন প্রতিরোধ কমিটির সম্পাদক নারায়ণচন্দ্র নায়েক রাজ্যের সেচ মন্ত্রী শুভেন্দু অধিকারীও জেলাশাসককে হোয়াটসঅ্যাপে আবেদন করেছেন বিষয়টি দেখবার জন্য।

Related Articles

Back to top button
Close