fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

১২ সেপ্টেম্বর রাজ্যে হচ্ছে না লকডাউন, জানালেন মুখ্যমন্ত্রী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: NEET পরীক্ষার্থীদের কথা ভেবে আগামী ১২ সেপ্টেম্বর রাজ্যে হচ্ছে না লকডাউন। আগামী ১১ ও ১২ সেপ্টেম্বর ছিল বাংলায় জোড়া লকডাউন। আবার ১৩ সেপ্টেম্বর রয়েছে নিটের পরীক্ষা। তাই রাজ্যের নানা মহল থেকে রাজ্য সরকারকে অনুরোধ করা হয়েছিল জোড়া লকডাউন তুলে দিতে। সুজন চক্রবর্তী বুধবার মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে লকডাউন প্রত্যাহারের অনুরোধ করেছিলেন। এবার সেই আবেদনেই সাড়া দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজেই বৃহস্পতিবার দুপুরে ট্যুইট করে জানিয়ে দিলেন আগামিকাল লকডাউন হলেও শনিবার কোনও লকডাউন হচ্ছে না। স্বাভাবিক ভাবেই এই ঘোষণায় এখন অনেকটাই স্বস্তি পেল নিটের পরীক্ষার্থীরা ও তাঁদের অভিভাবকেরা।

এই সিদ্ধান্তের কথা বৃহস্পতিবার নিজেই টুইট করে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে পূর্বঘোষণা মতো আগামিকাল অর্থাৎ ১১ সেপ্টেম্বর রাজ্যে সম্পূর্ণ লকডাউন চলবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার পরপর দু’টি টুইট করেন। ওই টুইটে তিনি জানান, আগামী ১১ সেপ্টেম্বর অর্থাৎ শুক্রবার নির্দিষ্ট বিধি মেনে সম্পূর্ণ লকডাউন চলবে রাজ্যে। তবে ১২ সেপ্টেম্বর হবে না লকডাউন। এদিন লকডাউন তুলে নেওয়ার জন্য পরীক্ষার্থীদের পক্ষ থেকে অনুরোধ করা হয়। NEET পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই জানান তিনি। রাজ্য সরকারের এই সিদ্ধান্ত স্বস্তিতে পরীক্ষার্থী এবং অভিভাবকরা। ফলে আগামী ১৩ তারিখ পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে কোনও অসুবিধা হওয়ার কথা নয়। পাশাপাশি পরীক্ষার্থীদের আগাম শুভেচ্ছাও জানিয়ে দেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: পদ্ম শিবিরে সক্রিয় শোভন, রাজ্য কমিটিতে বৈশাখী

করোনা পরিস্থিতিতে এখনও সচল হয়নি রাজ্যের পরিবহণ ব্যবস্থা। এই পরিস্থিতিতে কীভাবে NEET এবং JEE পরীক্ষার্থীরা পরীক্ষাকেন্দ্রে পৌঁছবেন, তা নিয়ে সংশয় ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই বাংলা-সহ ছ’টি রাজ্য চূড়ান্ত বিরোধিতা করে এই পরীক্ষায়। সেই জল গড়ায় সুপ্রিম কোর্টেও। যদিও তাতে সায় দেয়নি দেশের সর্বোচ্চ আদালত। NEET, JEE পরীক্ষা হবে বলেই জানিয়ে দেওয়া হয়। নির্দিষ্ট সূচি অনুযায়ী হয়েছে JEE পরীক্ষা। এবার পালা NEET’র। আগামী ১৩ সেপ্টেম্বর সেই পরীক্ষা হতে চলেছে।

 

Related Articles

Back to top button
Close