fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

বাস অধিগ্রহণ করলে করুক, ভোটের বকেয়া টাকা মেটাক সরকার দাবি বাসমালিকদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রীর হুমকিতে বিন্দুমাত্র সুর নরম করছে না বেসরকারি বাস মালিকরা। মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে সাংবাদিক বৈঠকে বলেছিলেন বুধবার যদি ৬ হাজার বেসরকারি বাস রাস্তায় না নামে তাহলে সরকার বৃহস্পতিবার বাসগুলো অধিগ্রহণ করে চালাবে। বুধবার ও কিন্তু রাস্তায় বেসরকারি বাসের অধিকাংশ ই নামেনি। এই পরিস্থিতিতে সরকার যদি বাস অধিগ্রহণ করে করুক, এমনটাই বলছেন বেসরকারি বাস মালিকদের সংগঠনগুলি।কি বলছেন তাঁরা?

ওয়েস্ট বেঙ্গল বাস মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক প্রদীপ নারায়ণ বসু বলেন, ‘মুখ্যমন্ত্রী বাস অধিগ্রহণ করলে আমাদেরই ভালো। সেক্ষেত্রে বাসের জ্বালানি নিজে সরকার ভরে নেবে। আমাদের জ্বালানির দাম বাড়া নিয়ে যে সমস্যা তা মিটে যাবে। তবে সাপ্তাহিক হিসাবে আমাদের বাস ভাড়া নেওয়ার টাকা মেটাতে হবে সরকারকে।’

একইসঙ্গে তিনি বলেন, ‘ ২০১৯ এ নির্বাচনের সময় আমাদের কাছ থেকে সরকার বাস অধিগ্রহণ করেছিল। সেইবাবদ ৫ কোটি টাকা বকেয়া রয়েছে। তারমধ্যে ২ কোটি টাকা দেওয়ার জন্য সরকার নির্দেশিকা জারি করেছিল। মার্চ মাস নাগাদ টাকা পাওয়ার কথা ছিল। লকডাউন শুরু হয়ে যাওয়ায় আমরা সেই টাকাও পাইনি। সরকার অন্তত সেই টাকা মেটাক। ‘শেষ পর্যন্ত সরকার বেসরকারি বাস নিয়ে কী সিদ্ধান্ত নেয় সেদিকে তাকিয়ে আমি জনতা।

Related Articles

Back to top button
Close