fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

প্রাকৃতিক বিপর্যয়ে বিভাজন নয়, সমন্বয় চাই: শমীক ভট্টাচার্য

গোবিন্দ রায়, কলকাতা: প্রাকৃতিক বিপর্যয়ে বিভাজন নয়, সমন্বয় চাই। প্রধানমন্ত্রী যে সাহায্য দিয়েছে তার প্রতিফলন তারা যেন দেখতে পায় সেটাই চাইব। রবিবার উত্তর ২৪ পরগনার বসিরহাটে আমফানে ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শনে এসে জানান বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। এদিন বেশ কিছু এলাকা ঘুরে সাধারণ মানুষের পাশে থাকার আশ্বাস দিয়েছেন তিনি।

তিনি বলেন, ১৭ মাস বসিরহাটের বিধায়ক ছিলাম। আজ প্রকৃতির কাছে বিপর্যস্ত এখানের মানুষ। তারা কেমন আছে তাই দেখতে এসেছি। চেষ্টা করবো এদের পাশে থাকার। যতটা সাহায্য করার সাহায্য করব।
কেন্দ্রের হাজার কোটি টাকা আর্থিক সাহায্যের প্রসঙ্গে তিনি জানান, রাজ্যের মুখ্যমন্ত্রী তার ক্ষয়ক্ষতির হিসেব দিয়েছে এক লক্ষ কোটি টাকা। কিন্তু প্রধানমন্ত্রী এখন এটা দেওয়া উচিত মনে করেছেন তাই দিয়েছেন। এটা একপ্রকার প্রারম্ভিক।

তবে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে তিনি আরো বলেন, আয়লা বুলবুলকে কাটিয়ে সম্পূর্ণ বিপর্যস্ত মানুষ। এখানের মানুষ চাইছে প্রধানমন্ত্রী যে সাহায্য দিয়েছে তার প্রতিফলন তারা যেন দেখতে পায়। এখনও পর্যন্ত যে পাননি।  এদিন বিরোধী রাজনীতি প্রসঙ্গে তাঁর বক্তব্য, এই সময়টা বিরোধী রাজনীতি করা বা শাসকদের চোখরাঙানি দেখানোর সময় নয়। বিশাল অংশের মানুষ ক্ষতিগ্রস্ত। তাই একপ্রকার প্রথা ভেঙেই মানুষের কথা ভেবে লকডাউন এর মধ্যেই বসিরহাটের মত প্রান্তিক জায়গায় প্রশাসনিক বৈঠক করেছেন। তাই এখন বিভাজন ও সমন্বয় চাই।

Related Articles

Back to top button
Close