fbpx
কলকাতাদেশহেডলাইন

অতিরিক্ত ভিড় সামলাতে ২০ ডিসেম্বর থেকে চালু হচ্ছে সাপ্তাহিক হাওড়া- নয়াদিল্লি রাজধানী স্পেশাল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বড়ো দিনের আগে অতিরিক্ত যাত্রীভিড় সামলাতে ২০ ডিসেম্বর থেকে হাওড়া- নয়াদিল্লি – হাওড়া সাপ্তাহিক রাজধানী স্পেশাল ( ভায়া পটনা) ও নয়াদিল্লি – হাওড়া সাপ্তাহিক  রাজধানী স্পেশাল ২৫শে ডিসেম্বর থেকে পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত চলাচল করবে। পূর্ব রেল সূত্রে এ খবর জানানো হয়েছে।

০২৩০৫ হাওড়া- নয়াদিল্লি রাজধানী সাপ্তাহিক স্পেশাল প্রতি রবিবার দুপুর ২ টো ৫ মিনিটে হাওড়া থেকে ছাড়বে। পরদিন সকাল ১০ টায় দিল্লি পৌঁছবে। ০২৩০৬ নয়াদিল্লি- হাওড়া রাজধানী স্পেশাল নয়াদিল্লি থেকে বিকেল ৪ টে ৫৫ মিনিটে ছাড়বে, পরের দিন দুপুর ১২ টা ১৫ মিনিটে হাওড়া পৌঁছবে। এই ট্রেনটি চালু হওয়ায়  ০২৩০১ হাওড়া- নয়াদিল্লি- হাওড়া ( ভায়া ধানবাদ)  সুপারফাস্ট এসি স্পেশাল যেটি ২০ ডিসেম্বর থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলার কথা ছিল, বাতিল করা হল। পূর্ব রেল সূত্রে আরও জানানো হয়েছে, অতিরিক্ত যাত্রীভিড় সামলাতে সম্পূর্ণ সংরক্ষিত উৎসব স্পেশাল ট্রেন শিয়ালদা- অজমের, কলকাতা- বিকানির এবং ভাগলপুর- গান্ধী নামের মধ্যে চালানো হবে।

০২৯৮৮ অজমের- শিয়ালদা সুপার ফাস্ট উৎসব স্পেশাল ( ভায়া ডানকুনি) অজমের থেকে ২০ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত প্রতিদিন দুপুর ১২ টা ৪৫ মিনিটে ছাড়বে। ট্রেনটি শিয়ালদায় পৌঁছবে পরের দিন বিকেল ৪ টেয়। ০২৯৮৭ শিয়ালদা- অজমের সুপার ফাস্ট উৎসব স্পেশাল ( ভায়া ডানকুনি) ২১ অক্টোবর থেকে  ১ ডিসেম্বর পর্যন্ত শিয়ালদা থেকে প্রতিদিন রাত ৯ টা ৫৫ মিনিটে ছেড়ে তৃতীয় দিন দুপুর ২ টো ৪৫ মিনিটে অজমের পৌঁছবে।

আরও পড়ুন: সাম্প্রদায়িক উত্তজেনা ছড়ানোর অভিযোগে এবার কঙ্গনার বিরুদ্ধে FIR-এর নির্দেশ মুম্বইয়ের এক আদালতের

০২৪৯৫ বিকানের- কলকাতা সুপার ফাস্ট সাপ্তাহিক উৎসব স্পেশাল ( ভায়া আনন্দ- গোধারা জংশন) ২২ অক্টোবর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত প্রতি বৃহস্পতিবার বিকানের থেকে ভোর ৫ টা ২০ মিনিটে ছাড়বে। কলকাতা পৌঁছবে পরের দিন দুপুর ১ টা ১৫ মিনিটে পৌঁছবে। ০২৪৯৬ কলকাতা- বিকানের সুপারফাস্ট সাপ্তাহিক উৎসব স্পেশাল ২৩ অক্টোবর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত কলকাতা থেকে প্রতি শুক্রবার রাত ১০ টা ৪৫ মিনিটে ছাড়বে, বিকানের পৌঁছবে ভোর ৫ টা ৫০ মিনিটে।

০৯৪৫১ গান্ধীধাম- ভাগলপুর সাপ্তাহিক উৎসব স্পেশাল ( ভায়া আনন্দ- গোধরা জংশন) ২৩ অক্টোবর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত প্রতি শুক্রবার গান্ধীধাম থেকে বিকেল ৫ টা ৪০ মিনিটে ছাড়বে। ভাগলপুরে পৌঁছবে তৃতীয় দিন বিকেল ৪ টে ১৫ মিনিটে। ০৯৪৫২ ভাগলপুর- গান্ধীধাম সাপ্তাহিক উৎসব স্পেশাল ২৬ অক্টোবর থেকে ৩০ নভেম্বরের মধ্যে ভাগলপুর থেকে প্রতি সোমবার সকাল ৬ টা ৩০ মিনিটে ছাড়বে, গান্ধীধাম পৌঁছবে তৃতীয় দিন সকাল ৮ টায়। বুকিং শুরু হবে ১৮ অক্টোবর সকাল ৮ টা থেকে।

 

Related Articles

Back to top button
Close