fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

আদিবাসী ভোট দখলে ঘুঁটি সাজাচ্ছে বঙ্গ বিজেপি

পিন্টু কুন্ডু , বালুরঘাট: লক্ষ্য আদিবাসী ভোটব্যাঙ্ক। বিহারে জয় নিশ্চিত হতেই পশ্চিমবঙ্গ দখলের ছক বিজেপির। দলের মূল সংগঠনের পাশাপাশি রাজ্যজুড়ে এস.টি. মোর্চা কমিটিকে শক্তিশালী করতে এবারে মাঠে নামল গেরুয়া শিবির। নতুন করে রাজ্য এবং জেলা সভাপতিদের নাম ঘোষণা করেছে এস.টি. মোর্চার।

বুধবার বালুরঘাটে একটি সাংবাদিক বৈঠক করে রাজ্য এস টি মোর্চার সভাপতি তথা বিজেপি সাংসদ খগেন মুর্মু ঘোষণা করেন দলের আদিবাসি মোর্চার সভাপতিদের নাম। যেখানে অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির সভাপতি বিনয় বর্মন, জেলা নেতা নীলাঞ্জন রায়, বাপী সরকার সহ অনান্য নেতৃত্বরা। এদিন এই সাংবাদিক বৈঠকে পাঁচ জেলার সভাপতির নামের তালিকাও প্রকাশ করেছে রাজ্য নেতৃত্ব। যেখানে রাজ্য এসটি মোর্চার সেক্রেটারি করা হয়েছে বাঁকুড়া জেলার মালতি টুডুকে। দক্ষিণ কলকাতায় এসটি মোর্চার সভাপতির পদে বসানো হয়েছে কালিপদ মুণ্ডাকে। ডায়মন্ড হারবারের দায়িত্ব সামলাবেন সান্তনু বড়ুয়া, হাওড়া গ্রামীনে বিশ্বনাথ বিন্ধানি, আরামবাগের দায়িত্বে সৌমেন হেমরম এবং দক্ষিণ দিনাজপুরের এসটি কমিটির সভাপতির পদে দায়িত্ব দেওয়া হয়েছে বুধরাই টুডুকে। পেশায় শিক্ষক বুধরাই টুডুর হাত ধরে জেলায় আদিবাসী সংগঠনের শক্তিবৃদ্ধি হওয়ায় আরও একবার তাকে সংগঠনের গুরুদায়িত্ব তুলে দেওয়া হল বলেই মনে করছে জেলার রাজনৈতিক মহল।

সংগঠনের রাজ্য সভাপতি তথা সাংসদ খগেন মুর্মু বলেন, রাজ্যের অনান্য প্রান্তে বেশকিছু সভাপতিদের নাম ঘোষণা করা হয়েছে ইতিমধ্যে। বাকি পাচটি জেলার সভাপতিদের তালিকা প্রকাশ করে তাদের নাম ঘোষণা করা হয়েছে। দক্ষিন দিনাজপুরের দায়ীত্ব বুধরাই টুডুর হাতেই ছেড়ে দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button
Close