fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

২৪ ঘন্টায় ৩৪৩ করোনা পজিটিভে ৯,০০০ পেরোল রাজ্য! মৃত ১৭, সুস্থ ১৫৯

নিজস্ব প্রতিনিধি, কলকাতা, ১০ জুন: ফের ২৪ ঘন্টায় ৩৪৩ জন করোনা পজিটিভে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৩২৮ জনে। আরও ১৭ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৪৩২ জনের। এদিন রাজ্যে ২৪ ঘন্টায় এই মৃত্যু সংখ্যা রেকর্ড বলে দাবি স্বাস্থ্য দফতরের।

আরও ১৫৯ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩৭৭৯ জন। আর তার কারণেই সুস্থ হওয়ার হার ৪০.৫১ শতাংশ। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৫১১৭ জন। তার মধ্যে এ দিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ১৬৭ জনের। বুধবার স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত বুলেটিনে এমনটাই জানানো হয়েছে।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৪৩ টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ২,৯৭,৪১৯ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৯৫১৯ জনের।
রাজ্যের ৬৯ টি করোনা হাসপাতাল, ১৬ টি সরকারি এবং ৫৩ টি বেসরকারি হাসপাতালে মোট ৮৭৮৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯২০ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। তার ২৩.১৬ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২০২৭৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৭৩৪০৬ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৫৫৮২৪ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১১২৩৯৭ জনকে। শ্রমিক স্পেশাল ট্রেন ফেরত পরিযায়ী শ্রমিকদের তথ্যে জানানো হয়েছে, ১১৫১৯ টি কোয়ারেন্টাইন সেন্টারে ১২৬০৮৮ জন শ্রমিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করে সুস্থ দেখে ১০০৪৬৬ জন শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় এদিন ১১০ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৩১২৮ জনের। এদিন কলকাতায় আরও ১০ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতেই মোট মৃত্যু ২৭৫ জনের। এর পরেই হাওড়ায় ২৯ জনের সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ১৫২৪ জনের। এখানে আরও ২ জনের মৃত্যু হওয়ায় এই জেলায় মোট মৃত্যু সংখ্যা বেড়ে হল ৫৫ জন। উত্তর ২৪ পরগনায় ৭২ সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ১২৫৮ জনের। এখানে আরও ৪ জনের মৃত্যু হওয়ায় এই জেলায় মোট মৃত্যু সংখ্যা বেড়ে হল ৬৩ জন। এছাড়া এদিন মুর্শিদাবাদে করোনা আক্রান্ত হয়ে এক জনের মৃত্যু হয়েছে। উত্তরবঙ্গের আলিপুরদুয়ার দক্ষিণ দিনাজপুর এবং দক্ষিণবঙ্গের পুরুলিয়া ঝাড়গাম ছড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের সব ক’টি জেলাতেই।

মোট আক্রান্ত ৯৩২৮ জন
মোট মৃত ৪৩২ জন
মোট সুস্থ ৩৭৭৯ জন

Related Articles

Back to top button
Close