fbpx
কলকাতাহেডলাইন

কোভিড কমলে ডিসেম্বর থেকে শুরু টেট উত্তীর্ণদের নিয়োগ, ঘোষণা মুখ্যমন্ত্রীর

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: বিধানসভা নির্বাচনের আগে ফের বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর। টেট পরীক্ষা উত্তীর্ণদের নিয়ে হাইকোর্টের মামলার জালে বহুদিন ধরে আটকে ছিল রাজ্য প্রশাসন। কিন্তু উৎসবের মরসুমে এবার টেট উত্তীর্ণদের জন্য সুখবর শোনালেন মুখ্যমন্ত্রী। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেই রাজ্যের টেট উত্তীর্ণদের নিয়োগ করা হবে। বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে এই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা পরিস্থিতির মধ্যেই চাকরির দাবিতে বারবার পথে নেমে আন্দোলন করেছেন টেট উত্তীর্ণরা। শেষ পর্যন্ত বুধবার টেট উত্তীর্ণদের আশ্বস্ত করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সাংবাদিক বৈঠকে তিনি জানিয়েছেন, করোনা কমলেই টেট উত্তীর্ণদের চাকরিতে নিয়োগ করা হবে। তবে ২০ হাজার টেট উত্তীর্ণদের সংখ্যা হলেও আপাতত শূন্য পদ অনুযায়ী সাড়ে ১৬ হাজার শূন্যপদে নিয়োগ করা হবে টেট উত্তীর্ণদের। দ্বিতীয় ধাপে বাকিদেরও দ্রুত নিয়োগ করা হবে।  চেম্বার মাস থেকে শুরু করে ২ মাসের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শেষ করা হবে বলেও এদিন আশ্বাস দিয়েছেন তিনি।

আরও পড়ুন- করোনা পরিস্থিতিতে মাধ্যমিক উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের দিতে হবে না টেস্ট পরীক্ষা, বড় সিদ্ধান্ত মমতার

এছাড়া মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আড়াই লাখ অনুত্তীর্ণ ছাত্র-ছাত্রী জানিয়েছেন তারা তৃতীয় বারের জন্য টেট পরীক্ষা দিতে চান। শিক্ষা দফতর জানিয়েছে ওই পরীক্ষার্থীরা চাইলে অফ লাইনে পরীক্ষা দিতে পারেন। তিনি আরও বলেন, অনেক আগেই নিয়োগ প্রক্রিয়া শুরু করার পক্ষে ছিল রাজ্য প্রশাসন। কিন্তু হাইকোর্টের করা পরীক্ষার্থীদের মামলা এবং আন্দোলনের জেরে তা বাধা প্রাপ্ত হয়েছিল। তবে এবার দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে বলে আশ্বাস দেন মুখ্যমন্ত্রী।

Related Articles

Back to top button
Close