fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পেট্রোল- ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্র সরকারকে কড়া আক্রমণ পশ্চিম বর্ধমান তৃণমূল জেলা সভাপতির

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল: করোনা ভাইরাসের জন্য লড়াই করে যখন দেশ তথা বাংলার বেঁচে থাকার চেষ্টা করছেন, তখন কেন্দ্রের বিজেপি সরকার জ্বালানির দাম বাড়িয়ে আরো বিপদ বাড়িয়েছে। শনিবার দুপুরে আসানসোলের উষাগ্রামে অগ্নিকন্যা ভবনে পশ্চিম বর্ধমান জেলা তৃৃৃণমূল কগ্রেসের ডাকা এক সাংবাদিক সম্মেলনে এইভাবেই কেন্দ্র সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করলেন জেলা সভাপতি জিতেন্দ্র তেওয়ারি। সাংবাদিক সম্মেলনে অন্যদের মধ্যে ছিলেন জেলা চেয়ারম্যান তথা কো-অর্ডিনেটর ভি শিবদাসন ওরফে দাসু।

জেলা সভাপতি আরও বলেন, আন্তর্জাতিক বাজারে চলতি বছরের জানুয়ারি মাসে এক ব্যারেল ক্রুড ওয়েলের যা দাম ছিলো, এই জুন মাসে সেই দাম অনেকটাই কমেছে। অথচ তার সুবিধা দেশের মানুষ পাননি। উল্টে দেশের বাজারে পেট্রোল ও ডিজেলের দাম বেড়েই চলেছে। লক ডাউন উঠার পর থেকে একটানা জ্বালানির দাম বেড়েই চলেছে। সাধারণ মানুষের নাজেহাল অবস্থা। তিনি আরো বলেন, এশিয়ার দেশ গুলির মধ্যে একমাত্র আমাদের দেশে পেট্রোল ও ডিজেলের দাম সবচেয়ে বেশি। নানা অজুহাতে কেন্দ্র সরকার জ্বালানির ওপরে সেস বসাচ্ছে।

তিনি আরও বলেন, গরীব কল্যান রোজগার অভিযান নামে একটি প্রকল্প কিছুদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উদ্বোধন করেন। তাতে বলা হয়, দেশের যেসব জেলায় ২৫ হাজারের বেশি পরিযায়ী শ্রমিক কাজ হারিয়ে ফিরে এসেছেন, সেই জেলা এর সুবিধা পাবে। তাতে পশ্চিম বাংলার একটাও জেলা নেই। অথচ আমাদের বাংলার ২০ জেলা এমন আছে, যেখানে ২৫ হাজারের বেশী শ্রমিক ফিরে এসেছেন। সবচেয়ে বেশি এসেছে মূর্শিদাবাদে। সংখ্যাটা প্রায় ২ লক্ষ ২৫ হাজার। এরথেকেই বোঝা যায়, কেন্দ্র সরকার ও বিজেপি বাংলাকে কি চোখে দেখে? এই সংকটের সময়ও বিজেপি ও কেন্দ্র সরকার বাংলাকে হেয় করার চেষ্টা করছে।

Related Articles

Back to top button
Close