fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বুদবুদের নতুনগ্রামে ময়ূরী উদ্ধার

জয়দেব লাহা, দুর্গাপুর: লকডাউনে কমেছে দূষণ। প্রাণ খুলে ঘুরে বেড়াচ্ছে বন্যপ্রাণীরা। বৃহঃস্পতিবার বুদবুদের নতুনগ্রামে লোকালয়ে উদ্ধার হল একটি ময়ূ ঘটনায় উচ্ছাসিত গ্রামবাসীরা।

 স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহঃস্পতিবার সকালে খেলার মাঠে অন্যান্য দিনের মতো প্রাতঃভ্রমনে গিয়েছিল কিছু যুবক। স্থানীয় মানকর পঞ্চায়েত সদস্য রাজিব খান জানান,” গ্রামের শেখ পিয়ার আলি ময়ুরিটি মাঠে ঘোরাফেরা করতে দেখে। এবং সেখান থেকে ধরে নিয়ে আসে। খবর দেওয়া হয় স্থানীয় বিট অফিসে।” খবর পেয়ে গ্রামে পৌঁছায় গলসী-১ নং পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি অনুপ চট্টোপাধ্যায়। খান্ডারী বিট থেকে বনকর্মীরা পৌঁছায় ঘটনাস্থলে। এবং ময়ুরীটিকে উদ্ধার করে নিয়ে যায়। প্রসঙ্গত, আউশগ্রাম জঙ্গলমহল লাগোয়া গ্রামটি। ওই জঙ্গলে বেশ কিছু বন্য পশুপক্ষি রয়েছে। প্রায়ই নজরে পড়ে।

খান্ডারী বিট অফিসার কিশলয় মুখোপাধ্যায় জানান,” ২০১৮ সালে প্রেমগঞ্জ এলাকায় ময়ুরের ডিম পাওয়া গিয়েছিল। ২০১৯ সালে মৌকটা বাবুর বাঁধে ময়ুর পাওয়া গিয়েছিল। তারপর এদিন একটি ময়ুরী উদ্ধার হয়েছে। বর্ধমান রমনাবাগনে  ময়ূরীটিকে ছাড়া হবে। এই সমস্ত বন্য প্রানী থেকে প্রমাণ করে জঙ্গল এখন সমৃদ্ধশালী।”

Related Articles

Back to top button
Close