fbpx
কলকাতাদেশহেডলাইন

কাদের সঙ্গে যোগাযোগ রাখত তানিয়া পারভিন! জানতে এবার বেঙ্গালুরু পাড়ি এনআইএ গোয়েন্দাদের

অভীক বন্দ্যোপাধ্যায়,  কলকাতা: ইতিমধ্যেই লস্কর লিংকওম্যান তানিয়া পারভিনের বিরুদ্ধে ৭৪০ পাতার চার্জশিট পেশ করেছেন এনআইএ গোয়েন্দারা। কিন্তু তার পরেও আরও বেশ কিছু নতুন তথ্য এসেছে এনআইএ গোয়েন্দাদের হাতে। তানিয়া যে হানিট্র্যাপের মাধ্যমে দেশের বিভিন্ন তথ্য জঙ্গি সংগঠনকে তুলে দিত, তা ইতিমধ্যেই জানা গিয়েছিল। গোয়েন্দারা সম্প্রতি জানতে পেরেছেন, বেঙ্গালুরুর বেশ কিছু আধিকারিকের নামও এদের মধ্যে রয়েছে। তাদের সম্বন্ধে খোঁজ লাগাতে এবার বেঙ্গালুরু পাড়ি দিল এনআইএ-র একটি তদন্তকারী দল।
পাকিস্তানের পেশোয়ার থেকে বেশ কয়েকজন জঙ্গি কমান্ড্যান্টের সঙ্গে হোয়াটসঅ্যাপ কলের মাধ্যমে যোগাযোগ রাখত তানিয়া। আবার হানিট্র্যাপের মাধ্যমে একই পদ্ধতিতে বেঙ্গালুরু আধিকারিকদের সঙ্গেও হোয়াটসঅ্যাপ কলে যোগাযোগ রাখত। হোয়াটসঅ্যাপ কলে রেকর্ড থাকে না। এরা কারা, তা জানতে এবার বেঙ্গালুরু পাড়ি দিল এনআইএ-র একটি তদন্তকারী দল।
প্রসঙ্গত, গত মার্চে উত্তর ২৪ পরগনার বাদুড়িয়া থেকে কলেজ ছাত্রী তানিয়া পারভিনের ব্যাঙ্ক অ্যাকাউন্টে মাত্রাতিরিক্ত টাকা ঢোকা দেখেই সন্দেহ শুরু হয় গোয়েন্দাদের। তদন্তে বেরিয়ে আসে তার লস্কর জঙ্গিদের সঙ্গে যোগাযোগ রাখার অভিযোগ। তাকে ব্যবহার করে এ রাজ্যের যুবক-যুবতীর মগজধোলাইয়ের মাধ্যমে এগোতে চেয়েছিল লস্কর-ই-তৈবা। কিন্তু তার আগেই সব জেনে ফেলে  তাকে গ্রেফতার করে পশ্চিমবঙ্গ পুলিশের বিশেষ টাস্ক ফোর্স। পরে ঘটনার তদন্তভার হাতে নেয় এনআইএ। তাকে জেরা করে এবং তার বাড়িতে তল্লাশি চালিয়ে প্রচুর গুরুত্বপূর্ণ তথ্য পান গোয়েন্দারা। এবার তানিয়ার হানিট্র্যাপের শিকার কারা কারা হয়েছেন এবং কি কি গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস হয়েছে, তা জানতেই ভিন রাজ্যে পাড়ি গোয়েন্দাদের।

Related Articles

Back to top button
Close