fbpx
কলকাতাহেডলাইন

রাজ্যের কৃষকরা ‘কিষাণ সম্মান নিধি’ সুবিধা থেকে বঞ্চিত কেন? মুখ্যমন্ত্রীকে চিঠি ধনকরের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রাজ্যপালের টুইট আর পত্রযুদ্ধ থামার কোন লক্ষণ নেই। রবিবার তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসন ও পুলিশকর্মীরা ‘উচ্ছন্নে যাওয়া বাচ্চাদের’ মতো আচরণ করছে বলে তোপ দাগেন। সোমবার সরাসরি মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে জানতে চাইলেন, ‘প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি’ যোজনার সুবিধা থেকে কেন বাংলার কৃষকরা বঞ্চিত হবেন?

প্রসঙ্গত রবিবার ‘প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি প্রকল্পে ‘ প্রায় সাড়ে ৮ কোটি কৃষকের অ্যাকাউন্টে ১৭ হাজার ১০০ কোটি টাকা সরাসরি ট্রান্সফার করলেন। অথচ পশ্চিমবঙ্গ সরকার এই প্রকল্পটি রাজ্যে চালু করতে না দেওয়ায় রাজ্যের কৃষকরা এই যোজনার লাভ পাচ্ছেন না। এই প্রসঙ্গেই সোমবার প্রথমে টুইট করেন রাজ্যপাল। তিনি লেখেন, ‘ মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের ব্যর্থতায় ও অকর্মণ্যতায় বাংলার কৃষকরা বঞ্চিত হচ্ছেন। এটা খুবই দুর্ভাগ্যজনক।’ এরপরই তিনি মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে জানতে চেয়েছেন কেন রাজ্যের কৃষকরা বঞ্চিত হবেন।

আরও পড়ুন: আড়ম্বরহীন দেশপ্রিয় পার্কের এবারের পুজো

এর আগে রবিবার তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে টুইটের খোঁচা দেন, ‘ কেমন চলছে রাজ্যপাট? শীর্ষ পদে থাকা আমলাদের একাংশ আগুনের গোলা নিয়ে খেলছেন। রুলস অব বিজনেস ১৬৬ (৩) ধারা অবঞ্জা করা হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসন ও পুলিশ ‘ উচ্ছন্নে যাওয়া বাচ্চাদের’ মতো আচরণ করছেন। তাঁরা যেন # MAPর কর্মী।

Related Articles

Back to top button
Close