fbpx
কলকাতাহেডলাইন

বেসরকারি স্কুলের ফি বৃদ্ধি নিয়ে চুপ কেন, এখানেও কাটমানি! মমতাকে তোপ রাহুলের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা পরিস্থিতির জেরে রাজ্যের স্কুল, কলেজ সবই বন্ধ। মুখ্যমন্ত্রী ইঙ্গিত দিয়েছেন জুলাইতেও স্কুল খুলবে কি না অনিশ্চিত। কিন্তু বেসরকারি স্কুলগুলো পঠন পাঠন বন্ধ থাকলেও খেয়ালখুশি মতো ফি বাড়াচ্ছে। মঙ্গলবার এই বিষয়ে বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা তোপ দাগলেন মুখ্যমন্ত্রীকে। তাঁর প্রশ্ন, বেসরকারি স্কুলের ফি বৃদ্ধি নিয়ে চুপ কেন, এখানেও কাটমানি খাচ্ছেন!

এদিন তিনি বলেন, ‘ রাজ্যের অধিকাংশ বেসরকারি স্কুল করোনা পরিস্থিতিতে অভিভাবকদের ঠকাচ্ছে, তাঁদের লুঠ করছে। কেউ কেউ কারিকুলার অ্যাক্টিভিটি, স্কুল ভ্যান ইত্যাদি খাতে অর্থাৎ যে পরিষেবাগুলো দেয়নি সেই খাতে বাড়তি ফিস আদায় করছে অথচ সরকার চুপ করে রয়েছে। করোনার এই সংকটের সময়ে অভিভাবকদের এভাবে ঠকানো অত্যন্ত অন্যায়। আমার প্রশ্ন সরকার কেন কোন ব্যবস্থা নিচ্ছে না, তবে কি এখানেও কাটমানি! বেসরকারি স্কুলগুলো তৃণমূলকে কাটমানি দেয় বলে দিদি চুপ করে রয়েছেন।’

আরও পড়ুন: সংক্রমণ রুখতে মাস্ক ফেলতে বসছে ড্রাম, শুরু র‍্যাপিড অ্যান্টিবডি টেস্ট!

তিনি বলেন, ‘ আমি মুখ্যমন্ত্রীকে বলছি, অবিলম্বে এইসব স্কুলগুলোর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিক সরকার। প্রয়োজনে এই বেসরকারি স্কুলগুলোর লাইসেন্স বাতিল করা হোক।’ আমফানের ক্ষতিপূরণ, কেন্দ্রের পাঠানো আর্থিক প্যাকেজ নিয়ে তৃণমূলের বিরুদ্ধে কাটমানির অভিযোগ তুলেছে গেরুয়া শিবির। এবার বেসরকারি স্কুলের ফি বৃদ্ধি নিয়েও কাটমানির অভিযোগ তুলে শাসকদলকে কোণঠাসা করার পরিকল্পনা নিল বিজেপি।

Related Articles

Back to top button
Close