fbpx
দেশহেডলাইন

কেন বিদ্যুৎহীন হল বাণিজ্যনগরী? তদন্তের নির্দেশ মুখ্যমন্ত্রীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সোমবার সকালেই চরম বিদ্যুৎ বিভ্রাটের সাক্ষী থাকে বাণিজ্যনগরী শুধু মুম্বই নয়, শহর সংলগ্ন এলাকাও বিদ্যুৎ বিপর্যয়ের মুখে পড়ে। সোমবার সকাল দশটা নাগাদ টাটা ইনকামিং বিদ্যুৎ সরবরাহ বসে যাওয়ায় মুম্বইয়ের সংলগ্ন অঞ্চল বিদ্যুৎবিহীন হয়ে পড়ে। বাড়ি বাড়ি বিদ্যুৎ সরবরাহ শুধু থেমে যায়নি, বিদ্যুতের অভাবে ব্যাহত হয়েছে রেল চলাচল। কিন্তু কেন এরকম আচমকা বিদ্যুৎ চলে গিয়ে প্রায় অন্ধকার হয়ে গেল শহর, জানতে তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে।

     
জানা গিয়েছে, গোটা শহরে বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা বলছে যান্ত্রিক ত্রুটির জন্য এই পরিস্থিতি। এক ভিডিও মেসেজে মহারাষ্ট্রের বিদ্যুৎ মন্ত্রী নিতীন রাউত জানান ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। সরকার চেষ্টা চালাচ্ছে। বেলা ১২টার পর থেকে বিকেল পর্যন্ত গোটা পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে। তবে পরের দিকে বেশ কিছুটা স্বস্তি অবশ্য পেয়েছে মুম্বই। জানা গিয়েছে অনেক জায়গাতেই বিদ্যুৎ ফিরে এসেছে। ওয়েস্টার্ণ রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সুমিত ঠাকুর জানিয়েছেন বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক অবস্থায় এলেই রেল যোগাযোগ স্বাভাবিক হতে পারবে।

       আরও পড়ুন: রাজ্যে করোনা পরীক্ষার খরচ কমে ১,৫০০ টাকা, বাড়ছে কোভিড-শয্যা

তবে শহরতলির ট্রেন পরিষেবা স্বাভাবিক করে দেওয়া হয়েছে। এদিকে হঠাৎ করে এই বিদ্যুৎ চলে যাওয়ার ফলে বিভিন্ন জায়গাতে দাঁড়িয়ে পড়ে ট্রেন। এর ফলে অনেকেই ট্রেন থেকে নেমে লাইন ধরে হাঁটতে শুরু করেন যাত্রীরা। সূত্রের খবর, বিদ্যুৎহীন হয়ে পড়ে কিছু হাসপাতালও। সকাল পৌনে ১১ টা নাগাদ এই সমস্যার সূত্রপাত। বৃহন্মুম্বই ইলেকট্রিক সাপ্লাই অ্যান্ড ট্রান্সপোর্টের তরফে ঘটনার জন্য দুঃখপ্রকাশ করা হয়।

Related Articles

Back to top button
Close