fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

দাউ দাউ করে জ্বলছে ক্যালিফোর্নিয়ার বিস্তীর্ণ অঞ্চল, প্রাণ হাতে করে দৌড়চ্ছে মানুষ, মৃত ৫

১৭৫টি বাড়ি ভস্মীভূত, ৫০, ০০০ বাড়ি বিপজ্জনক অবস্থায় , আহত প্রায় ৩৩ জন দমকলকর্মী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আগুনের লেলিহান শিখায় জ্বলছে ক্যালিফোর্নিয়ার বিস্তীর্ণ অঞ্চল। একদিকে যখন করোনার দাপটে মানুষের প্রাণ ওষ্ঠাগত, ঠিক তখনই মানুষের জীবনের ঘনিয়ে আসছে একের পর এক ভয়ানক বিপদ। বিধ্বংসী আগুনে ছেয়ে গেছে উত্তর ও মধ্য ক্যালিফোর্নিয়ার বিস্তীর্ণ এলাকা। বৃহস্পতিবার আগুন ছড়িয়ে পড়লে এলাকার মানুষকে নিরাপদ স্থানে সরানো হয়েছে।

সান ফ্রান্সিসকো অঞ্চলে আগুনের ধোঁয়ায় চারিদিক ভরে গেছে। মাত্র কয়েকদিনে এই অঞ্চলে প্রায় ১১,০০০ বাজে পড়ার খবর পাওয়া গেছে। প্রায় ১৭৫টি বাড়ি ইতিমধ্যে ভস্মীভূত। ৫০, ০০০ বাড়ি এখনও বিপজ্জনক অবস্থায় রয়েছে। প্রায় ৩৩ জন দমকলকর্মী গুরুতর আহত হয়েছেন।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে পর পর বজ্রপাতের কারণে এই ভয়ঙ্কর ঘটনার মুখোমুখি হতে হচ্ছে ক্যালিফোর্নিয়াবাসীকে। মানুষ প্রাণ হাতে করে এদিক ওদিক দৌড়চ্ছে। আগুনের লেলিহান শিখায় পুড়ে ঝলস যাচ্ছে একের পর এক দামি দামি গাড়ি, মূল্যবান সামগ্রী।
সান ফ্রান্সিসকোর ৫০০ স্কোয়ার মাইল এলাকাজুড়ে জঙ্গল ও এলাকায় ঘরবাড়ি পুড়ে খাক হয়ে গেছে।

আরও পড়ুন: করোনার বেলাগাম গতিকে আটকাতে পাঞ্জাবে ফের জারি নৈশ কারফিউ

ইতিমধ্যে ঘটনায় প্রাণ হারিয়েছেন প্রায় ৫ জন। এদের মধ্যে একজন সাধারণ মানুষ ও ৪ জন দমকল কর্মী। ১০০ টিরও বেশি দমকলের ইঞ্জিন আগুন নেভানোর চেষ্টা করছে। কর্তৃপক্ষ প্রায় ৩০,০০০ মানুষকে এলাকা থেকে এখনও পর্যন্ত সরিয়ে আনতে পেরেছে।

Related Articles

Back to top button
Close