fbpx
কলকাতাদেশহেডলাইন

প্রাক্তন পুলিশ কমিশনার তথা রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থের স্ত্রী-শাশুড়ির রহস্যমৃত্যু!

দরজা ভেঙে উদ্ধার মা ও মেয়ের দেহ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রহস্যমৃত্যু হল কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার তথা রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী ও শাশুড়ির। শনিবার গভীর রাতে বিধাননগরের সেক্টর-১ বিই ব্লকের ৭১ নম্বর বাড়ির দরজা ভেঙে ওই দু’জনের জোড়া দেহ উদ্ধার করে বিধাননগর উত্তর থানার পুলিশ। জানা গিয়েছে, মৃতদের নাম পাপিয়া দে (৭৯) ও শর্মিষ্ঠা কর পুরকায়স্থ (৬০)। শর্মিষ্ঠাদেবী সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী। তাদের বিবাহ বিচ্ছেদ হয়ে গিয়েছিল বেশ কিছুদিন আগেই।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন মা-মেয়ে। তবে তাদের কি হয়েছিল, তা প্রতিবেশীরা জানতেন না। ইদানীং প্রতিবেশীদের সঙ্গে আগের তুলনায় তাই মেলামেশাও কমে গিয়েছিল। কিন্তু গত দুদিন ধরে কেউ তাঁদের একেবারেই বাড়ির বাইরে দেখতে পাননি। ফোন করে তাঁদের সঙ্গে যোগাযোগ করতে পারা যায়নি। এদিকে ঘরের দরজা জানলাও ভিতর থেকে বন্ধ থাকায় আর তাঁদের দেখতে না পাওয়ায় সন্দেহ হয় প্রতিবেশীদের। শনিবার সন্ধ্যায় প্রতিবেশীরাই থানায় খবর দেন।

সেই ফোন পেয়েই শনিবার রাত প্রায় দেড়টা নাগাদ শর্মিষ্ঠাদেবীর বাড়িতে উপস্থিত হয় পুলিশ। বন্ধ ঘরের দরজা ভেঙে মা-মেয়েকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। বাড়ির দুটি ঘরে শর্মিষ্ঠা ও পাপিয়া দেবীর দেহ বিছানায় পড়ে থাকতে দেখা গিয়েছে। ঘরের দরজা ভিতর থেকে বন্ধ ছিল। প্রাথমিকভাবে দু’জনের দেহে আঘাতের চিহ্ন পাওয়া না-গেলেও শর্মিষ্ঠাদেবীর মুখে সামান্য গ্যাঁজলা ছিল বলে, বিধাননগর কমিশনারেট সূত্রে খবর। তাঁদের উদ্ধারের পর বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।
পরে ময়নাতদন্তের জন্য আরজিকরে পাঠানো হয়।

জানা গিয়েছে, কিছুদিন আগেই পাপিয়াদেবীর একটি অপারেশন হয়। তিন দিন আগেই তিনি হাসপাতাল থেকে ফিরেছেন। সন্ধ্যাবেলা তারা বারান্দায় বসে চা খেতেন। কিন্তু গত দুদিন তাদের দেখা যায়নি। তাঁরা স্বাস্থ্যদফতরের নজরেই ছিলেন।

যদিও জানা গিয়েছে, এই দু’জনই বেশ কয়েকদিন ধরে জ্বর-সর্দি-কাশির মতো উপসর্গ নিয়ে ভুগছিলেন। কয়েকদিন আগে হাসপাতালেও গিয়েছিলেন বলেও জানা গিয়েছে। তাই করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে কিনা তা নিয়েও রহস্য দানা বেঁধেছে। জানা গিয়েছে, সুরজিৎবাবুর প্রাক্তন স্ত্রী শর্মিষ্ঠাদেবী ২০১৪ সালে বিজেপিতে যোগ দেন। সল্টলেকে দলের মহিলা মোর্চার কাজের সঙ্গেও তিনি যুক্ত ছিলেন।

Related Articles

Back to top button
Close