fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

প্রশাসনের উদ্যোগে করোনা জয়ীদের নিয়ে গড়া হলো কোভিড -১৯ ক্লাব

প্রদীপ্ত দত্ত, সিউড়ি : বীরভূমে জেলা প্রশাসনের উদ্যোগে গড়ে তোলা হল কোভিড -১৯ ক্লাব । পরিযায়ী শ্রমিকরা ভিন্ন রাজ্য থেকে বীরভূমে ফেরার পর করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা বাড়লে বর্তমানে অনান্য জেলাগুলোর তুলনায় অনেকটাই নিয়ন্ত্রণে।‌

এখনো পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩২৬ জন। তার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০০জনের মতো । মারা গেছেন তিন জন। সুস্থ হয়ে ঘরে ফিরে আসা এই ৩০০ জনকে নিয়ে কোভিড-১৯ ক্লাব গড়ে তুললো জেলা প্রশাসন।

শনিবার সিউড়ির ডিআরডিসি হলে জেলা শাসক মৌমিতা গোদারা বসু , জেলা পরিষদের মেন্টর অভিজিৎ সিনহা ,পুলিশ সুপার শ্যাম সিং , মুখ্য স্বাস্থ্য আধিকারিক হিমাদ্রী আড়ি ও অনান্য আধিকারিকরা একটি আলোচনা সভার আয়োজন করেন । সেই আলোচনায় অংশগ্ৰহণ করেন ৫০ জনের মতো করোনা জয়ীরা । তাদের নিয়ে কোভিড- ১০ ক্লাব গড়ে তোলার কথা জানানো হয় । সেইসঙ্গে এও জানানো হয় প্রশাসনের তরফ থেকে তারা ১০০ দিনের কাজের সুযোগ পাবেন ও ইচ্ছে করলে করোনা যোদ্ধা হিসাবে স্বেচ্ছাসেবী হিসাবে কাজ করতে পারবেন। দুই ক্ষেত্রেই তাঁরা অর্থ পাবেন । স্বেচ্ছাসেবী হলে মাসে ১৫,০০০ টাকা করে পাবেন । ১০০ দিনের কাজে কাজ হিসাবে টাকা পাবেন ।

জেলা শাসক মৌমিতা গোদারা বসু জানান , ” যেহেতু এনারা করোনা আক্রান্ত হয়েছিলেন তাই তাদের ধারণা রয়েছে কিভাবে করোনা জয় করা যায়।করোনা জয় করার ক্ষেত্রে কেমনভাবে নিজেদের প্রস্তুত করা যায় । করোনা জয়ের ক্ষেত্রে কিভাবে নিয়মকানুন মেনে চলতে হয় । সেইজন্য এইসব করোনা জয়ীদের বেছে নেওয়া হয়েছে কোভিড-১৯ ক্লাব গঠনে। তবে যারা স্বেচ্ছায় অংশগ্ৰহণ করবেন তাদেরই নেওয়া হবে । ”

সেইসঙ্গে তিনি জানান স্বেচ্ছাসেবী সদস্যরা জেলার মধ্যেও কাজ করতে পারবেন ,অথবা চাইলে কলকাতা সহ অন্য জেলাতেও কাজ করতে পারবেন। যেসব করোনা রোগীদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে সেখানে তাদের সহযোগিতা করা , অনুপ্রাণিত করা হবে তাদের মূল কাজ।

Related Articles

Back to top button
Close