fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কৃষকের ভাগ্যাকাশে নতুন সূর্যের উদয় ঘটবে এই বিলের অনুমোদনে: মহাদেব সরকার

শ্যামল কান্তি বিশ্বাস, দক্ষিণ ২৪ পরগণা: দেশের নয়া কৃষি বিলের অনুমোদনে কৃষক তার উৎপাদিত ফসল বাড়িতে বসেই বাজার যাচাই করে ই-ট্রেডিং এর মাধ্যমে বিক্রি করতে পারবেন। সারা বিশ্বের প্রগতিশীল রাষ্ট্রের সঙ্গে সঙ্গতি রেখে কেন্দ্রীয় নয়াকৃষি বিলের ভূমিকা এবং তাৎপর্য বিশ্লেষণ সহ এই বিলের সমর্থনে কৃষকদের নিয়ে এলাকা পরিক্রমার পাশাপাশি আজ দক্ষিণ ২৪ পরগণা জেলার বাসন্তীতে সভা করলেন কৃষাণ মোর্চার রাজ্য সভাপতি মহাদেব সরকার।

ব্লকের বিভিন্ন প্রান্তের দলীয় কর্মী সমর্থক সহ কৃষক বন্ধুদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে শেষ পর্যন্ত সভাটি জন সমাবেশে পরিণত হয়। মহাদেব বাবু বলেন, কৃষকের ন্যায্য অধিকার নিয়ে ছিনিমিনি খেলা নির্লজ্জ তৃনমূল আজ নাকি কৃষকের স্বার্থ রক্ষায় পথে নেমেছে! আর কত লোক হাসবে জনগণ থেকে বিচ্ছিন্ন হওয়া ওই দলটি। শুধু মাত্র রাজ্য সরকারের ইগোর লড়াইয়ে রাজ্যের ৭৬ লক্ষ কৃষক কেন্দ্রের আর্থিক যোজনা, কৃষাণ সম্মান নিধির ছয় হাজার করে মোট বারো হাজার টাকা পাওয়ার সুযোগ থেকে বঞ্চিত। তারা কিনা কৃষকের স্বার্থ রক্ষায় পথে নেমেছে!

তিনি আরও বলেন, যাদের বুকের উপর ভর করে আজ রাজ্যের শাসন ক্ষমতায় এসেছে, সেই সিঙ্গুরের কৃষকদের আজ কি করুণ অবস্থা! তারা কিনা কৃষক দরদী! কৃষকের বন্ধু হতে চায়। ভাওতা এবং প্রতারণার ফাঁদে রাজ্যের জনগণ আর পা দেবেন না বলে অভিমত জনদরদী কৃষক নেতা মহাদেব সরকারের। সভা শেষে সুশৃঙ্খল মহা মিছিল বিরোধীদের ধীক্কার জানিয়ে কৃষি বিলের সমর্থনে এলাকা পরিক্রমা করে।

Related Articles

Back to top button
Close