fbpx
কলকাতাহেডলাইন

মুখ্যমন্ত্রীর আশ্বাসে সমস্ত চিকিৎসা শুরু হওয়ায় কর্মবিরতি উঠে গেল মেডিক্যাল কলেজে

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: চিকিৎসকদের সমস্ত সমস্যা সমাধান করার লক্ষ্যে বুধবারই নবান্নে বৈঠকে বসে সমস্ত রকম সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

সেই মতো রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা চিকিৎসকদের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করার পাশাপাশি কর্মক্ষেত্রে স্বাচ্ছন্দ্যের একাধিক পদক্ষেপ করেছেন। বৃহস্পতিবার থেকে কোভিড রোগীদের পাশাপাশি অন্যান্য রোগীদের জন্যও পরিষেবা চালু হয়ে গিয়েছে। তারপরেই বৃহস্পতিবার থেকে উঠে গেল মেডিকেল কলেজে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি।

করোনা রোগীদের পাশাপাশি অন্যান্য রোগীদের চিকিৎসা চালুর দাবিতে গত ৭ দিন ধরে বিক্ষোভ অবস্থান চলছিল কলকাতা মেডিক্যাল কলেজে। তার সঙ্গে ছিল নিরাপত্তা-সুরক্ষা সংক্রান্ত একাধিক দাবিও। ছাত্র-ছাত্রীদের লাগাতার অবস্থান বিক্ষোভ দমনে একটি কমিটিও গঠন করেছিল স্বাস্থ্য ভবন। কিন্তু তাতেও কোনও সুরাহা হয়নি। এমনকী ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বলতে গিয়ে ঘেরাও হয়ে যান স্বাস্থ্যকর্তারাও। এরপরে আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের বেতন বন্ধের নির্দেশ দিলে উত্তেজনা আরও চরমে ওঠে।

এরপরেই বুধবার মুখ্যমন্ত্রীর সঙ্গে হাসপাতাল কর্তাদের বৈঠকে এই বিষয়টি উত্থাপিত হয়। সেখানে মুখ্যমন্ত্রী জানতে চান, ভালো পরিষেবা দিতে হলে কী কী প্রয়োজন চিকিৎসকদের। সেইমতো চিকিৎসকদের কথা শুনে মেডিকেল কলেজের অধ্যক্ষ ডক্টর মঞ্জুশ্রী রায়কে একাধিক নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। এরপরেই এদিন অধ্যক্ষ নির্দেশনামা জারি করে পরিষ্কার করে দেন সমগ্র বিষয়গুলি সরকারের তরফ থেকে দেখা হয়েছে, তা শীঘ্রই সমাধান করা হবে।

অধ্যক্ষ ডা: মঞ্জুশ্রী রায় জানিয়েছেন,  করোনা ছাড়া অন্য রোগীদের ক্ষেত্রে ইনডোর এবং আউটডোর পরিষেবা চালু হতে চলেছে। এছাড়াও, এসি ও হোস্টেল নিয়ে যে দাবি ছিল, তা সরকার মেনে নিয়েছে। শীঘ্রই এই নিয়ে পদক্ষেপ করা হবে। তারপরেই দুপুরে এই অবস্থান বিক্ষোভ তুলে নেন জুনিয়র চিকিৎসকেরা।

Related Articles

Back to top button
Close