fbpx
দেশহেডলাইন

ঘরোয়া উড়ান পরিষেবা চালু হতেই করোনায় আক্রান্ত একাধিক বিমান যাত্রী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে করোনার দাপট বাড়ছে। লকডাউনের নিয়ম শিথিল হওয়ার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৫৮ হাজার ৩৩৩। সংক্রমণের নিরিখে ভারত বিশ্বের মধ্যে নবম স্থানে রয়েছে। মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪৫৩১ জন। এমন সময়েই চালু হয়েছে ঘরোয়া উড়ান পরিষেবা। আর এই ঘরোয়া উড়ান পরিষেবা চালু হতেই বিপত্তি, ৪ দিনে আক্রান্ত ২৩ বিমান যাত্রী। বৃহস্পতিবার রাত পর্যন্ত পাওয়া হিসেব অনুযায়ী, গত ৪ দিনে ঘরোয়া বিমানের ২৩ যাত্রী করোনা আক্রান্ত হয়েছেন। যার ফলে কোয়ারান্টাইনে কমপক্ষে শতাধিক বিমানযাত্রী ও বিমানকর্মী। আর এই পরিসংখ্যান আতঙ্ক যে বাড়াচ্ছে তা বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: সুন্দরবনে নদী বাঁধ পরিদর্শন ও দুর্গতদের ত্রাণ বিলি নুসরাতের 

দুমাস বন্ধ থাকার পর ২৫ মে থেকে ঘরোয়া উড়ান পরিষেবা চালু করেছে কেন্দ্র সরকার। তবে এই পরিষেবা চালু করতে আপত্তি জানিয়েছিল বাংলা-সহ বহু রাজ্য। তাঁদের আশঙ্কা ছিল, উড়ান পরিষেবা চালু হলেই সংক্রমণ ছড়াবে। তাঁদের আশঙ্কা যে অমূলক ছিল না, তা হাতেনাতে প্রমাণ হয়ে গেল। মাত্র চারদিনেই ২৩ জন বিমানযাত্রী আক্রান্ত হয়েছেন।

রাজ্যগুলি থেকে পাওয়া তথ্য অনুযায়ী, প্রথম ঘটনাটি ঘটে ঘরোয়া উড়ান চালুর প্রথম দিনই। ২৫ মে চেন্নাই থেকে কোয়েম্বাটুরে যাওয়া উড়ানে এক যাত্রী আক্রান্ত হন। এরপরই ইন্ডিগোর বিমানের চালক, কর্মী ও বাকি যাত্রীদের কোয়ারান্টাইনে পাঠানো হয়। এরপর দেখা যায়, দিল্লি থেকে পাঞ্জাবের লুধিয়ানা আসা এক উড়ানের যাত্রী সংক্রমিত হয়েছেন। ফলে ৪১ জন বিমানকর্মীকে কোয়ারান্টাইনে যেতে হয়।

Related Articles

Back to top button
Close