fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কোলাঘাটে বিশ্ব পর্যটন দিবসকে সামনে রেখে উৎসাহী যুবকরা ভ্রমণ শুরু করার বার্তা দিল

বাবলু ব্যানার্জি, কোলাঘাট: সারা বিশ্বজুড়ে ২৭ সেপ্টেম্বর পালিত হচ্ছে বিশ্ব পর্যটন দিবস। করোনা আবহে এ বছর পর্যটন শিল্প চরম ক্ষতিগ্রস্ত। গত ছয় মাসে প্রায় থমকে গেছে পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত যানবাহনের মালিক,চালক, কর্মী বিভিন্ন পর্যটন সংস্থা থেকে ট্রেন, বাস,প্লেনের সাথে যুক্ত ব্যক্তিরা। তারা এখনো অনিশ্চিত অন্ধকার ভবিষ্যৎ এর সামনে দাঁড়িয়ে। এই ভাবনা নিয়েই পূর্ব মেদিনীপুর জেলার ১৫ জন উৎসাহী যুবক কোলাঘাটের রূপনারায়নের পাড় থেকে দীঘার সৈকত পর্যন্ত ২৬ ও ২৭ শে সেপ্টেম্বর প্রচার শুরু করলো।

পরিক্রমার আবেদন রাখছে কোভিড ১৯-এর সব রকম সুরক্ষা মেনে ছোট ছোট গ্রুপ করে কম দূরত্বের মধ্যে ভ্রমণ শুরু করা হোক। এই উদ্যোগী যুবকদের মধ্যে পেশাগত দিক বিভিন্ন হলেও চিন্তাভাবনা এক পর্যটন শিল্পকে বাঁচিয়ে রাখার জন্য শুরু করা হোক ভ্রমণ। এক সাক্ষাৎকারে ভ্রমন প্রেমী সুকল্যাণ ব্যানার্জি ও এলাকার সমাজসেবী নকুল দাস জানান করোনা ভাইরাস এর জন্য ছমাস বন্ধ থাকায় সব ধরনের মানুষ অবসাদে ভুগছে।

দীর্ঘসময়ের ভ্রমণ এর পরিবর্তে এক দুদিনের মধ্যে শুরু করা হোক। প্রথম অবস্থায় যে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে তা থেকে বেরিয়ে আসতেই হবে। পূর্ব মেদিনীপুর জেলার প্রধান প্রধান শহরগুলিতে উদ্যোগী যুবকদের হাতে ব্যানারে বিভিন্ন সচেতন মূলক স্লোগানকে সামনে রেখে এই প্রচার লক্ষ করা গেল।

Related Articles

Back to top button
Close