fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সুন্দরবনে পানীয় জলের দাবিতে কলসি নিয়ে অবরোধ মহিলাদের

শ্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: সুন্দরবনে পানীয় জলের দাবিতে কলসি নিয়ে অবরোধে নামলেন স্থানীয় মহিলারা। বুধবার সকাল থেকেই গ্রামের মহিলারা ঘরের রান্না বন্ধ করে রাস্তার উপরে কলসি নিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। বসিরহাট মহকুমার হিঙ্গলগঞ্জ ব্লকের নারকেলতলা এলাকার ঘটনা। এদিন সকাল দশটা থেকে প্রায় শতাধিক মহিলারা খালি কলসি নিয়ে পানীয় জলের দাবিতে পার হাসনাবাদ ও লেবু খালি রোডে নারকেলতলা এলাকায় রাস্তা অবরোধ করেন। তাদের দাবি, আমফানের প্রায় ৪০ দিন কেটে যাওয়ার পরেও এখনও এই গ্রামে পানীয় জল মিলছে না।ফলে দেখা দিয়েছে জলের সমস্যা। পাশাপাশি বিশুদ্ধ পানীয় জল না পাওয়ার কারণে অসুস্থ হয়ে পড়ছে শিশু ও বয়স্করা।

আরও পড়ুন:কাশ্মীরের সোপরে জঙ্গিহানা, শহিদ সিআরপিএফ জওয়ান সহ নিহত এক স্থানীয়

অবরোধকারীরা এদিন জানান, দীর্ঘদিন হিঙ্গলগঞ্জ ব্লকের বিডিও সৌম্য ঘোষকে বারবার জানিয়ে কোনও ফল হয়নি। তার ওপরে যেভাবে গ্রীষ্মের দাবদাহ চলছে তাতে জলের আরও সংকট দেখা দিয়েছে।

আরও অভিযোগ, বারবার প্রশাসনকে জানানোর পরেও কোনও ফল না মেলায় তারা এইভাবে প্রতিবাদের রাস্তা বেছে নিয়েছে। সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত তারা এই অবরোধ চালিয়ে যাবেনও হুঁশিয়ারি দেন অবরোধকারীরা।

আরও পড়ুন: এভাবেও শুরু করা যায়… সেটাই দেখিয়েছিলেন ডা. বিধানচন্দ্র রায়

ঘটনাস্থলে রয়েছে হিঙ্গলগঞ্জ থানার পুলিশ। কিন্তু গ্রামের মহিলার অনড়। তারা ক্ষোভের সঙ্গে জানায়, জনপ্রতিনিধিদের ভোটের সময় দেখা যায়। কিন্তু মানুষ বিপদে পড়লে তাদের আর দেখা মেলে না।

Related Articles

Back to top button
Close