fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

নজরে ২০২১, মহিলাদের মহামিছিল জানান দিল তৃণমূলের অপশাসনের বিরুদ্ধে তৈরি মহিলা ব্রিগেড

বাবলু বন্দ্যোপাধ্যায়, কোলাঘাট: পূর্ব মেদিনীপুর জেলার তমলুকে মহিলাদের মহা মিছিলে সঙ্ঘবদ্ধ মহিলাদের  উচ্ছাস এবং উদ্দীপনা লক্ষ্য করা গেল। আগামী ২০২১ সালের বিধানসভা নির্বাচনে মহিলা বিগ্রেড একপ্রকার তৈরী তা মিছিলের প্রসারতা থেকেই স্পষ্ট ইঙ্গিত পাওয়া গেল।  মিছিলের জনব্যাপ্তি শাসকদলের যে সুশাসন দেওয়ার ক্ষেত্রে অনীহা তা আর একবার লক্ষ্য করা গেল। সেই সঙ্গে মহিলাদের মিছিলকে দেখার জন্য রাস্তার পাশে দোতলা বাড়ি থেকে শুরু করে রাস্তার দু’ধারের অসংখ্য মানুষের ভীড় ও লক্ষ্য করা যায় বুধবার।

বেশ কয়েকদিন ধরে মহিলাদের উদ্যোগে নিরলস প্রচেষ্টা  আজ যে সার্থক রূপ নিতে দেখা গেল তার ভূয়ষী প্রশংসা রাজ্য মহিলা সভানেত্রী অগ্নিমিত্রা পলের গলায় বারবার আত্মতৃপ্তির সুরও লক্ষ্য করা গেছে। মিছিলে আশপাশের গ্রামগুলো থেকে যেমন দলীয় ঝান্ডা হাতে মহিলাদের জেলাশাসকের অফিসের সামনে আসতে দেখা গেছে তেমনি পাঁশকুড়া, তমলুক, চন্ডিপুর, মহিষাদল, ময়না, নন্দকুমার, নন্দীগ্রাম, হলদিয়া, বিধানসভা থেকে ছোট বড় গাড়ি করে ঝান্ডা লাগিয়ে মহিলাদের মহামিছিলে উপস্থিত হতে দেখা গেছে।

  আরও পড়ুন: এবার বিমানবন্দরের নামের সঙ্গেও জুড়লেন ‘শ্রীরাম’, বড় সিদ্ধান্ত যোগী আদিত্যনাথের  

এই মহামিছিলের পরিধি দেখে খুশি জেলার মহিলা মোর্চার সভানেত্রী শ্যামলী সিংহও।  রাজ্য সভানেত্রীর গলায় যেমন শাসক দলের বিরুদ্ধে জ্বালামুখী বক্তব্যে হাজার হাজার মহিলাদের হর্ষধ্বনিতে বারবার প্রশংসিত হতে দেখা গেছে, তেমনই আগামী বিধানসভা নির্বাচনের জন্য মহিলাদের সমাগম দেখে আশায় বুক বেঁধেছেন জেলা সভানেত্রী  শ্যামলী সিংহ।  মহিলাদের কাছে তিনি বলেন, আগামী ২১ সালের নির্বাচনের জন্য মহিলা ব্রিগেড আমাদের প্রস্তুত। চর্চিত ১৯শে হাফ ২১শে সাফ বলার সঙ্গে সঙ্গেই হাজার হাজার মহিলাদের কন্ঠ থেকে বেরিয়ে এলো দিদিরা এগিয়ে যাও আমরা আছি পিছনে আমরা অভয় দিচ্ছি  লড়াইয়ের ময়দানে থেকে এক ইঞ্চিও জমি ছাড়বো না।

Related Articles

Back to top button
Close