fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পার্থেনিয়াম গাছে নুন জল স্প্রে ও বৃক্ষ রোপণের মাধ্যমে বিশ্ব পরিবেশ দিবস পালন

পার্থ সামন্ত, তারকেশ্বর: বিশ্ব পরিবেশ দিবসকে সামনে রেখে হুগলীর বিভিন্ন জায়গায় চলল পার্থেনিয়াম গাছে নুন জল স্প্রে ও বৃক্ষ রোপণ। ৫ ই জুন শুক্রবার তারকেশ্বর থানা বিনগ্রাম জলেশ্বর তলা মন্দির সংলগ্ন এলাকায় বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করল। মন্দির সংলগ্ন এলাকায় নানা রকম ফলের গাছ লাগানো হয়। পুলিশের এই পরিবেশ প্রেম দেখে খুশি এলাকার মানুষজন।

 

 

জাঙ্গিপাড়ার রাজবলহাট কালচারাল সার্কেলের উদ্যোগে প্রস্তাবিত বৃদ্ধাশ্রম প্রাঙ্গণে নানা ধরনের দেশীয় ফলের গাছ বসানো হয়। সঙ্গে চলে করোনার প্রসার রুখতে জন সচেতনেতা। খানাকুলের শ্রীরামপুর বিবেকানন্দ আশ্রমের উদ্যোগে গ্রামবাসীদের চারা গাছ বিতরন করা হয়। পুরশুরার বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ারের উদ্যোগে ঘোলদিগরুই ও পার্শ্ববর্তী এলাকায় চলে বৃক্ষরোপণ কর্মসূচি।

 

 

পরিবেশ দিবসে অভিনব উদ্যোগ দেখা গেল তারকেশ্বরে। তারকেশ্বর গ্রীন মেটসের উদ্যোগ চলে বৃক্ষরোপণ ও পার্থেনিয়াম গাছে নুন জল স্প্রে। পরিবেশ দিবস নিয়ে তারকেশ্বরের এক পরিবেশ প্রেমী সোমনাথ বেরা বলেন আমরা যারা পরিবেশ নিয়ে কাজ করি তাদের কাছে প্রতিটি দিনই আমাদের পরিবেশ দিবস। তবুও এই বছরের পরিবেশ দিবস আমাদের কাছে গুরুত্বপূর্ণ । তিনি বলেন তবুও এই বছর করোনা ভাইরাস , আমফান , নিসর্গ , ভূমিকম্প বুঝিয়ে দিচ্ছে পৃথিবীতে বাঁচতে গেলে আমাদের নিজেদের পরিবর্তন করতেই হবে । নিজেদের পরিবেশ বিরোধী কাজ কমাতে হবে ।

 

 

 

সোমনাথ বাবু বলেন মানুষ ছাড়া পৃথিবী টিকে থাকবে কিন্তু পরিবেশ ছাড়া আমরা বাঁচতে পারবো না । নিজেদের বাঁচাতে আমাদের প্রচুর গাছ বড় করতে হবে । গাছ বলতে স্থানীয় ফল , ফুলের গাছ বসানোই উচিত । তিনি বলেন নাহলে ঝড় প্রতিরোধ করতে পারবে না । সোমনাথ বাবু সকলের উদ্দেশ্যে বলেন আসুন সবাই মিলে নিজেদের স্বার্থে গাছ বসান , বড় করুন । একদিন নয় পরিবেশ দিবস হোক রোজ দিন।

Related Articles

Back to top button
Close