fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রামমন্দিরের ভূমিপুজো ,প্রদীপ প্রজ্জ্বলন ও শঙ্খ বাজিয়ে ঐতিহাসিক দিন স্মরণ দক্ষিণ দিনাজপুরে

পিন্টু কুন্ডু , বালুরঘাট:  অযোধ্যায় রামমন্দিরের ভূমিপুজো ঘিরে উচ্ছ্বসিত দক্ষিণ দিনাজপুর। মঙ্গলবার সন্ধ্যা থেকে জেলার বিভিন্ন প্রান্তে বিজেপি এবং হিন্দু সংগঠনগুলির পক্ষ থেকে প্রদীপ প্রজ্জ্বলন করে ভগবান শ্রী রামের পূজার্চনা করা হয়েছে। অযোধ্যায় বহুপ্রতীক্ষিত রাম মন্দির নির্মাণ কার্যের শিলান্যাস স্মরণীয় করে রাখতে ভারতীয় জনতা যুব মোর্চা বালুরঘাট নগর মন্ডল কমিটির পক্ষ থেকে কল্যাণী ঘাটে আত্রেয়ী নদীর তীরে প্রদীপ প্রজ্জ্বলন সহ শ্রীরামচন্দ্রের পুজো আরাধনা করেন। যেখানে বালুরঘাট লোকসভা কেন্দ্রের সাংসদ সুকান্ত মজুমদার, বিজেপি যুব মোর্চার জেলা সভাপতি অভিষেক সেনগুপ্ত সহ অন্যান্য জেলা ও মন্ডল নেতৃত্বরা উপস্থিত ছিলেন।

বুধবারে একইভাবে বালুরঘাটের রঘুনাথপুর এলাকায় শ্রী রামের পূজা করেন বিজেপির নেতাকর্মীরা। সংসদ সুকান্ত মজুমদার নিজেও কর্মী-সমর্থকদের নিয়ে শ্রী রামের জয়ধ্বনি দিতে থাকেন। অভিযোগ যেখানে পুলিশ বাধা প্রদানের চেষ্টা করে। একই ভাবে জেলার বিভিন্ন প্রান্তে শ্রী রামের বন্দনা করেছেন হিন্দুধর্মের মানুষ জন।

উল্লেখ্য, অযোধ্যায় রামমন্দিরের ভূমি পুজো উপলক্ষে বুধবার বাংলার মানুষকে বাড়িতে বাড়তি প্রদীপ প্রজ্জ্বলনের অনুরোধ করেছিল বিজেপি সহ বিভিন্ন হিন্দু সংগঠন গুলি। এদিন রাজ্যে সম্পূর্ণ লকডাউন জারি হলেও বিভিন্ন প্রান্তে পুজোর মাধ্যমে দিনটিকে স্মরণীয় করতে রাখতে চায় গেরুয়া দল। আর সেই কারনে রাজ্যের নানা জায়গায় বিজেপির উদ্যোগে এই পুজোর আয়োজন হয়। এর আগে অবশ্য, বিজেপির তরফে এদিনের লকডাউন বদলের আর্জি জানানো হয়েছিল। কিন্তু, তা খারিজ করেছে রাজ্য সরকার।

বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার জানিয়েছেন, ‘রামমন্দির নির্মাণের প্রথম ধাপ হিসাবে আযোধ্যায় ভূমি পুজো হয়েছে। স্বপ্ন সত্যি হয়েছে- বিশ্বের সর্বত্র জয় ও উচ্ছ্বাস ছড়িয়ে পড়েছে। জেলার বিভিন্ন প্রান্তে প্রদীপ প্রজ্জ্বলন এবং শঙ্খ বাজিয়ে দিনটিকে স্মরণীয় করে রাখতে সাধারণ মানুষের কাছে আহ্বান জানিয়েছেন তারা।

Related Articles

Back to top button
Close