fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

জখম শিয়ালকে রাস্তা থেকে তুলে এনে সুস্থ করে তুললেন ভাতারের দুই পশু প্রেমী

দিব্যেন্দু রায়,ভাতার: রাস্তা পারাপার করার সময় গাড়ির ধাক্কায় গুরুতর জখম হয় একটি পূর্ন বয়স্ক শিয়াল। তাকে রাস্তা থেকে উদ্ধার করে এনে চিকিৎসা ও সেবা-শুশ্রুষা করে সুস্থ করে তুললেন ভাতার বাজার এলাকার বাসিন্দা হুম রাণা ও ধীমান ভট্টাচার্য্য নামে দুই পশুপ্রেমী।

তাঁরা জানিয়েছেন যে, সোমবার বন দফতরের হাতে শিয়ালটিকে তুলে দেওয়া হবে। স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার সকালে বাইকে চড়ে বর্ধমান যাওয়ার পথে আমারুন বাসস্ট্যান্ডের কাছে বর্ধমান-কাটোয়া সড়ক পথের ধারে গুরুতর জখম অবস্থায় শিয়ালটিকে পড়ে থাকতে দেখেন ভাতারের কুলচন্ডা গ্রামের বাসিন্দা অরূপ কোঁয়ার নামে এক ব্যক্তি। সঙ্গে সঙ্গে তিনি ফোনে ধীমান ভট্টাচার্যকে বিষয়টি জানান। তারপর ধীমানবাবু তাঁর ও বন্ধু হুম রাণাকে সঙ্গে নিয়ে শিয়ালটি উদ্ধার করে নিয়ে যান।

ভাতারে আসার পর শিয়ালটিকে তাঁরা প্রথমেই পশু হাসপাতালে নিয়ে যান। ধীমান ভট্টাচার্য বলেন, ”এদিন রবিবার হওয়ায় হাসপাতাল বন্ধ ছিল। ফলে কোনও চিকিৎসককে পাওয়া যায়নি। তাই আমরা বাধ্য হয়ে পশুচিকিৎসকের সাথে ভিডিও কলিং করে শিয়ালটির প্রাথমিক চিকিৎসা করি। হুম রাণার বাড়িতেই রেখে চিকিৎসা চলে। এখন শিয়ালটি তাঁর বাড়িতেই রয়েছে। সোমবার পশু চিকিৎসাকেন্দ্রে শিয়ালটির স্বাস্থ্যপরীক্ষা করানো হবে। তারপর বনদফতরের হেফাজতে শিয়ালটি তুলে দেওয়া হবে।”

Related Articles

Back to top button
Close