fbpx
ক্রিকেটখেলাহেডলাইন

ঋদ্ধি না ঋষভ? অস্ট্রেলিয়ার বাউন্সি উইকেটে কে হবেন কিপার? ধন্দে টিম ইন্ডিয়া!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  ওয়ান ডে’তে উইকেটের পেছনে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন কেএল রাহুল। কিন্তু এবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে উইকেটের পেছনে গ্লাভস হাতে কে দাঁড়াবেন? সেটাই বড় প্রশ্ন হয়ে দেখা দিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের কাছে। জায়গা এক আর প্রার্থী দুই, ঋদ্ধিমান সাহা এবং ঋষভ পন্থ। দোলাচলে রয়েছেন টেস্ট দলে সদ্য নিয়মিত হয়ে ওঠা হনুমা বিহারীও।

বাংলার ছেলে ঋদ্ধিমানের দক্ষতা দিক থেকে ধারে কাছে নেই যা নেই পন্থ। অস্ট্রেলিয়ার গতি ও বাউন্স ভরা পিচে এই কিপিং দক্ষতাই বেশি কাজে আসবে, জানিয়ে দিয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর। দু’দিন আগেও মনে হচ্ছিল ঋদ্ধির জায়গাই পাকা। কিন্তু দুর্দান্ত সেঞ্চুরি (১০৩) করে ফিরে এসেছেন ঋষভ।

অস্ট্রেলিয়া ‘এ’ দলের বিরুদ্ধে সেঞ্চুরি করেছেন হনুমা বিহারীও। উইকেটকিপারের জায়গায়কে সুযোগ পাবেন তা নিয়েও তিনিও দ্বিধায়। হনুমা বলছেন, ‘স্বাস্থ্যকর প্রতিযোগিতা সবসময়েই দলের জন্য ভাল এবং আমি মনে করি, আমাদের প্রতিটা স্পটেই প্রতিযোগিতা রয়েছে। ওরা দু’জনেই ভাল ফর্মে রয়েছে। টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নেবে কাকে খেলানো উচিত।’ তবে দলে নিয়েমিত জায়গা পেতে কিপিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও নজর কাতে হবে। তবেই অস্ট্রেলিয়ায় উইকেটের পেছনে দেখা যেতে শিলিগুড়ির পাপালিকে।

 

Related Articles

Back to top button
Close