fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

নবধারার উদ্যোগে অনলাইনে আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন

ভীষ্মদেব দাশ, খেজুরি (পূর্ব মেদিনীপুর): হেঁড়িয়া পতঞ্জলি যোগ আরোগ্য কেন্দ্রের সহযোগিতায় নবধারার অনলাইন আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন হল। রবিবার সকাল থেকেই যোগ আরোগ্য কেন্দ্রে ব্যায়াম চর্চা ও যোগা বিষয়ে আলোচনা করা হয়। কর্মসূচীটি পৌরহিত্য করেন যোগা প্রশিক্ষক প্রীতম সেন।

 

 

একুশে জুন আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে খেজুরিতে নবধারা উদযাপন করলো অনলাইন আন্তর্জাতিক যোগ দিবস। যোগ প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক প্রতিম সেন এবং সহযোগিতায় ছিলেন দুই উজ্জ্বল তরুণ প্রতিভা এিসেঞ্জলি সেন ও শঙ্খদীপ করণ। সম্পূর্ণ অনুষ্ঠানটির চিন্তাভাবনায় ছিলেন নবধারার কর্ণধার সমীর পন্ডা।

 

 

 

প্রাত্যহিক জীবনে যোগাসনের উপকারিতা, প্রাণায়াম, সূর্য প্রণাম, ও করোনার মতো কঠিন ভাইরাসের সঙ্গে যুদ্ধ করতে গেলে ইমিউনিটি পাওয়ার বাড়াতে প্রাণায়ামের প্রয়োজনীয়তা সম্পর্কে আলোচনা করা হয়। এবং অনুষ্ঠানের শেষে ত্রিসেঞ্জলী সেন এবং শঙ্খদীপ করন যোগাসন পরিবেশনা করেন।

 

 

আগামী দিনগুলিতে যোগাসনকে এগিয়ে নিয়ে যেতে নবধারার বিভিন্ন চিন্তা ভাবনার কথা জানান সমীর পন্ডা। পতঞ্জলি আরোগ্য কেন্দ্রের কর্ণধার প্রতিম সেন মহাশয়ের কাছ থেকে জানা যায় তাদের প্রাত্যহিক যোগাসন চর্চার কথা। এবং আগামী দিনে পতঞ্জলি আরোগ্য কেন্দ্র যোগচর্চাকে আরো ছড়িয়ে দিতে বদ্ধপরিকর।

Related Articles

Back to top button
Close