fbpx
দেশহেডলাইন

ভিন রাজ্যে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর সিদ্ধান্ত যোগীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এবার বাংলার পথে হাঁটতে চলেছে যোগী রাজ্য। ভিন্ন আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর সিদ্ধান্ত আগেই নেওয়া হয়েছে উত্তরপ্রদেশে। খুব শীঘ্রই সেই পরিকল্পনা বাস্তবায়িত করার চেষ্টায় রয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আর সেই কারণেই রাজ্যের সমস্ত সরকারি অধিকর্তাদের তঠস্থ থাকার নির্দেশ দিলেন যোগী। ইতিমধ্যেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ভিন রাজ্য আটকে পড়া সমস্ত পরিযায়ী শ্রমিকদের কাছে অনুরোধ করেছেন, তাঁরা যেন ধৈর্য ধরেন এবং সরকারকে একটু সময় দেন। তাঁদের রাজ্যে ফেরানোর সমস্ত ব্যবস্থা করা হচ্ছে। তাই তাড়াহুড়ো করে কেউ যেন পায়ে হেঁটে বাড়ি ফেরার চেষ্টা না করেন।

সূত্রের খবর অনুযায়ী, ইতিমধ্যেই উত্তরপ্রদেশে প্রায় ৬ লক্ষ মানুষকে রাখার জন্য তৈরি হয়েছে বৃহৎ কোয়ারেন্টাইন সেন্টার এবং কমিউনিটি কিচেন। সেখানে যাতে কোনওরকম অরাজকতা এবং অব্যবস্থার পরিস্থিতি তৈরি না হয় মূলত তার জন্যেই সরকারি অফিসারদের আরও একবার সতর্ক করলেন যোগী।

আরও পড়ুন: একগুচ্ছ নির্দেশিকা মেনে লকডাউনের মেয়াদ শেষ হলে চালু হবে বিমান পরিষেবা

উত্তরপ্রদেশ সরকারের মুখপাত্র জানিয়েছেন, ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফ থেকে বিভিন্ন রাজ্যে চিঠি পাঠিয়ে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের নাম, ঠিকানা এবং মোবাইল নম্বর সাথে তাঁদের মেডিকেল হিস্ট্রিও চেয়ে পাঠানো হয়েছে। তাতেই জানা গিয়েছে শুধুমাত্র দিল্লিতেই প্রায় ৪ লক্ষ উত্তরপ্রদেশের মানুষ আটকে রয়েছেন। অন্যদিকে ৫০ হাজার মানুষ আটকে রয়েছেন হরিয়ানা এবং রাজস্থানে। এর আগেও হরিয়ানা থেকে প্রায় ১৩ হাজার লোককে রাজ্যে ফিরিয়েছে উত্তরপ্রদেশ সরকার। অন্যদিকে রাজস্থানের কোটাতেও উত্তরপ্রদেশের একাধিক ছাত্র-ছাত্রী আটকে রয়েছে। ইতিমধ্যেই ১১,৫০০ জন ছাত্রছাত্রীকে কোটা থেকে উত্তরপ্রদেশে ফেরত আনা হয়েছে।

Related Articles

Back to top button
Close