fbpx
দেশহেডলাইন

৩০ জুন পর্যন্ত উত্তরপ্রদেশে জনসমাবেশ নিষিদ্ধ করল যোগী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ৩০ জুন পর্যন্ত উত্তরপ্রদেশে জনসমাবেশ নিষিদ্ধ করেছেন যোগী সরকার। ৩ মে লকডাউন উঠে গেলেও এই নির্দেশিকা বহাল থাকবে বলে জানানো হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ ক্রমশ বেড়েই চলেছে উত্তর প্রদেশে। লকডাউন চললেও সংক্রমণ রোখা যাচ্ছে না। পরিস্থিতি বিবেচনা করে চরম সিদ্ধান্ত নিয়েছে যোগী সরকার।

দিল্লির নিজামউদ্দিনে তাবলিঘি জামাতের জমায়েতে যোগ দেওয়ায় সংক্রমণ ছড়িয়েছে উত্তর প্রদেশের একাধিক এলাকায়। তাদের চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তাই এই মুহূর্তে আর কোনও ঝুঁকি নিতে চাইছে না যোগী সরকার। সংক্রমণ রুখতে সবরকম উদ্যোগ নেওয়া হয়েছে। তাই আরও কড়া সিদ্ধান্ত নিয়েছে যোগী সরকার।

আরও পড়ুন: দেশের তৃতীয় করোনা-মুক্ত রাজ্য হিসেবে ঘোষিত হল ত্রিপুরা

আগামী ৩০ জুন পর্যন্ত রাজ্যের সর্বত্র জন সমাগম নিষিদ্ধ করা হয়েছে। কোনও রকম জমায়েত করা যাবে না বলে ঘোষণা করেছে যোগী সরকার। রমযান শুরু হয়েছে গোটা দেশে। ঘরে থেকেই প্রার্থনা করার অনুরোধ জানানো হয়েছে মুসলিম সম্প্রদায়ের মানুষকে। মসজিদ থেকেও সেই নির্দেশিকাই দেওয়া হয়েছে। শুধু ঈদ নয় কোনও উত্‍সবেই জমায়েত করা হচ্ছে না। রামনবমী, আঞ্চলিক নতুন বছর উদযাপন হয়েছে ছোট করেই। করোনা পরিস্থিতি সামাল দিতে লকডাউন মানতেই হবে। করোনা যে হারে বৃদ্ধি পাচ্ছে তাতে আগামী ৩ মে পর্যন্ত লকডাউন তো থাকবেই। তবে জল্পনা হচ্ছে আরও বাড়ানোর।

 

Related Articles

Back to top button
Close