fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

হেলমেটছাড়া বাইক নিয়ে বের হলেই দিতে হবে ২৫ টি বুক ডন!!!!

নিজস্ব প্রতিনিধি, ধূপগুড়ি: হেলমেটবিহীন বাইক চালকদের জন্য কড়া পদক্ষেপ ধূপগুড়ি ট্রাফিক পুলিশের। শুক্রবার সকাল থেকে ধূপগুড়ি শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালায় ধূপগুড়ি থানার পুলিশ এবং ট্রাফিক গার্ড। তবে কাউকেই জরিমানা ধার্য করা হয়নি। হেলমেট না পরার শাস্তি হিসেবে ২৫টি বুক ডন ধার্য করা হয়। ২৫টি বুকডাউনে শারীরিক সক্ষমতা বৃদ্ধি পাবে। করোনার বিরুদ্ধে লড়াইতে যাতে মানুষ আরও বেশি সচেতন হয় এবং ব্যায়াম বা শারীরিক কসরতের মাধ্যমে রোগ বৃদ্ধি পায় সে কারণে এই ধরনের শাস্তি। লকডাউন মানছে না ধূপগুড়ি জনসাধারণ।

বাইক নিয়ে রাস্তায় হেলমেটবিহীন অবস্থায়, তাও আবার সামাজিক দূরত্ব উপেক্ষা করে এক বাইকে দুইজন। অভিযোগের ভিত্তিতে ধূপগুড়ির ট্রাফিক ওসি শুক্রবার দুপুরে অভিযানে নামেন। এছাড়াও থানার পক্ষ থেকেও অভিযান চালানো হয়। আটক করা হয় একাধিক বাইক ও টোটো। বেশ কিছু দিন আগে ধূপগুড়ি থানার পক্ষ থেকে ধূপগুড়ি শহরের বিভিন্ন এলাকায় ঘোষণা করা হয় যে, একই বাইকে দু’জন আরোহী যাতায়াত নিষেধ। কিন্তু তা সত্তেও ধূপগুড়ি বাসিন্দারা সেই আইন উপেক্ষা করে অকারনে যাতায়াত করে।

আবার যারা হেলমেটবিহীন অবস্থায় রাস্তায় চলাচল করছিল তাদের ও বাইক আটকে দিয়ে সতর্ক করে দেওয়া হয়। বাইকের পাশাপাশি একাধিক টোটোও রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছে। আর ঠিক সেই কারণেই পুলিশ কর্মীরা তাদের বাইক,টোটো গুলিকে আটক করে ধূপগুড়ি থানায় নিয়ে যাওয়া হয়।

Related Articles

Back to top button
Close