fbpx
একনজরে আজকের যুগশঙ্খকলকাতাহেডলাইন

‘আপনার একমাত্র ভরসা বিজেপি’, অধীরকে সরাসরি গেরুয়া শিবিরে যোগ দেওয়ার আহ্বান দিলীপের

নিজস্ব প্রতিনিধি: বাংলায় বিধানসভা নির্বাচনের পর বিজেপি ভাঙতে শুরু করেছে। দল ছেড়ে নেতা, বিধায়ক, সাংসদরা তৃণমূলে যাচ্ছেন। এই পরিস্থিতিতে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে বিজেপিতে আসতে বললেন সদ্য প্রাক্তন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। বিজেপি ছেড়ে দিন কয়েক আগেই তৃণমূলে  যোগ দিয়েছেন আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। বৃহস্পতিবার রাজ্যের পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম দাবি করেছেন অত্যন্ত বড় মাপের এক বিজেপি নেতা তৃণমূলে আসতে চলেছেন। তার মধ্যেই অধীর চৌধুরীর দলবদলের জল্পনা উসকে দিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।

বৃহস্পতিবার জঙ্গিপুর এবং সামশেরগঞ্জ বিধানসভা নির্বাচনের  প্রচারে যান দিলীপ ঘোষ। প্রচার শুরুর আগে এদিন বহরমপুর রেল স্টেশনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অধীর চৌধুরীর দলবদলের জল্পনা উসকে দেন তিনি। তিনি বলেন, “অধীর চৌধুরী ডুবন্ত জাহাজ ছেড়ে যেতে চাইছেন। কিন্তু তিনি যেখানে যেতে চাইছেন সেটাও ফুটো হয়ে গিয়েছে। এখন তাঁর কাছে একটাই ভরসা ভারতীয় জনতা পার্টি।”

এদিকে ভবানীপুরের উপনির্বাচনে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের প্রচারে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে দিলীপ ঘোষ বলেন, “প্রিয়াঙ্কাকে ঢুকতে দেওয়া হচ্ছে না সেখানে। ফলে বোঝা যাচ্ছে ভয় পেয়েছে তৃণমূল।”

কলকাতায় জলযন্ত্রণা প্রসঙ্গেও রাজ্য সরকারকে আরও একবার খোঁচা দেন তিনি। জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাজ্যে প্রাণহানির ঘটনা প্রসঙ্গে সরকারের বিরুদ্ধে কার্যত উদাসীনতার অভিযোগ তুলেছেন দিলীপ ঘোষ।

তবে এদিন দিলীপ যেভাবে অধীর চৌধুরীকে গেরুয়া শিবিরে আসার পরামর্শ দিয়েছেন, তাতে রাজ্য রাজনীতিতে নতুন সম্ভাবনা তৈরি হতে পারে কি না সে ব্যাপারে চর্চা শুরু হয়েছে। বিধানসভা নির্বাচনের ফলাফলের ভিত্তিতে বহরমপুর লোকসভা কেন্দ্রে কংগ্রেসের চেয়ে অনেকটাই এগিয়ে রয়েছে তৃণমূল। রাজ্য রাজনীতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোরতর বিরোধী হিসেবে পরিচিত অধীর। তবে সাম্প্রতিককালে কংগ্রেস হাইকমান্ড মসৃণ সম্পর্ক রেখে চলেছেন মমতার সঙ্গে। পছন্দ না হলেও বিষয়টি হজম করতে হচ্ছে প্রদেশ কংগ্রেস সভাপতিকে। এই পরিস্থিতিতে দিলীপের এই বক্তব্য রাজ্য রাজনীতিতে যথেষ্ট কৌতূহল তৈরি করল।

Related Articles

Back to top button
Close