fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বেসরকারি স্কুলগুলির অমানবিক আচরণে রাজ্য সরকারের দ্বারস্থ যুব কংগ্রেস

অভিভাবকরা দ্বারস্থ পর্যটন মন্ত্রীর কাছে

কৃষ্ণা দাস, শিলিগুড়ি: করোনা মহামারি পরিস্থিতিতেও শিলিগুড়ি সহ পার্শ্ববর্তী এলাকার বেসরকারি স্কুল গুলির অমানবিক আচরনের প্রেক্ষিতে রাজ্য শিক্ষা দফতরের দ্বারস্থ হলো প্রদেশ যুব কংগ্রেস।

সেইমর্মে রাজ্য শিক্ষা দফতরের জারি করা স্কুলগুলির ফী ও অন্যান্য বিষয়ক বিজ্ঞপ্তি লঙ্ঘনের অভিযোগ তুলে সংশ্লিষ্ট দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী ও শিক্ষা সচীবের কাছে মঙ্গলবার একটি অভিযোগ পত্র প্রেরণ করেন প্রদেশ যুব কংগ্রেসের রাজ্য কমিটির সম্পাদক প্রশান্ত সিংহল। পাশাপাশি এদিনই একটি বেসরকারী স্কুল পড়ুয়াদের অভিভাবকরা পর্যটন মন্ত্রী গৌতম দেবের দাড়স্থ হন বলে মন্ত্রী গৌতম দেব এক ভিডিও বার্তার মাধ্যমে জানান। তিনি জানান ঐ স্কুলে আগামী আগষ্ট মাস থেকে অন লাইনের মাধ্যমে পরীক্ষা নেওয়া শুরু হবে।

স্কুলগুলি যাতে কোনো ফী না দেওয়া হলে পড়ুয়াদের পরীক্ষা থেকে বঞ্চিত না রাখে সেই বিষয়ে দার্জিলিং জেলা ও জলপাইগুড়ি জেলার জেলাশাসকদের সাথে কথা বলেন। ইতিমধ্যে দার্জিলিং জেলার জেলা শাসক মন্ত্রীকে জানিয়েছেন স্কুলগুলি সমস্ত শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছে ও সবাইকে অ্যাডমিট কার্ড দেওয়া হবে বলেও জানিয়েছে। সেই মর্মে মন্ত্রী একটি ভিডিও বার্তার মাধ্যমে অভিভাবকদের আশ্বাস্ত করেন। পাশাপাশি বলেন কোভিড পরিস্থিতি কিছুটা স্থিতিশীল হলে স্কুলগুলি ও অভিভাবকদের সাথে এ বিষয় নিয়ে বৈঠক করবেন তিনি।

Related Articles

Back to top button
Close