fbpx
কলকাতাহেডলাইন

ভাতা নয়, চাকরির দাবিতে কলকাতায় বিক্ষোভ দেখাল যুবশ্রীরা 

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: ভাতা নয়, চাকরি চাই দাবি তুলে কলকাতায় বিক্ষোভ দেখাল যুবশ্রী প্রকল্পে নথিভুক্ত কর্মপ্রার্থীরা। এই ইস্যুতে বৃহস্পতিবার সরগরম ছিল কলকাতার বেন্টিঙ্ক স্ট্রিট। রাস্তা জুড়ে বিক্ষোভ দেখাতে থাকে যুবশ্রী প্রকল্পে নথিভুক্ত কর্মপ্রার্থীরা। কর্মপ্রার্থীরা হুশিয়ারি দিয়ে বলেন, প্রতিশ্রুতি মতো রাজ্য সরকার চাকরির ব্যবস্থা না করলে বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবেন তাঁরা।

পশ্চিমবঙ্গ যুবশ্রী এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক কর্মপ্রার্থী সমিতি নামক সংগঠনের সদস্যদের দাবি, ২০১৩ সালে যুবশ্রী প্রকল্পের সূচনা করে মুখ্যমন্ত্রী বলেছিলেন, নথিভুক্ত ১ লক্ষ যুবক – যুবতী মাসে ১,৫০০ টাকা করে ভাতা পাবেন। এছাড়া রাজ্য সরকারের গ্রুপ সি ও গ্রুপ ডি শূন্যপদে নিয়োগ করা হবে তাঁদের। কিন্তু ৭ বছর পেরোলেও এখনো কেউ চাকরি পাননি। উলটে নানা অছিলায় বহু যুবশ্রী কর্মপ্রার্থীর ভাতা বন্ধ করে দিয়েছে প্রশাসন।

রাজ্য সরকারের প্রতিশ্রুতি মতো চাকরির দাবিতে বৃহস্পতিবার বেন্টিঙ্ক স্ট্রিটে বিক্ষোভ দেখান চাকরিপ্রার্থীরা। শ্রমমন্ত্রী মলয় ঘটকের কাছে স্মারকলিপি দেওয়ার পরিকল্পনাও রয়েছে তাদের।

কর্মপ্রার্থীদের দাবি, সরকারের প্রতিশ্রুতিতে বিশ্বাস রেখে ৭ বছর কেটে গিয়েছে। কিন্তু চাকরি মেলেনি। বাড়িতে বৃদ্ধ বাবা-মায়ের দায়িত্ব নিতে পারছেন না তাঁরা। ভাতা নয়, কাজ করে উপার্জন করতে চান তাঁরা। তাই অবিলম্বে প্রতিশ্রুতি পালন করুক সরকার।

Related Articles

Back to top button
Close