fbpx
আন্তর্জাতিকবাংলাদেশহেডলাইন

ভবিষ্যত বিজ্ঞানীর খোঁজে বাংলাদেশের জিয়াউর রহমান ফাউন্ডেশন

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা : করোনাসহ সকল মহমারী থেকে বাঁচার সমাধান দিতে পারে বিজ্ঞান- এই চিন্তা মাথায় নিয়ে শিশু-কিশোর ও তরুণদের বিজ্ঞানচর্চায় উদ্ধুদ্ধ করতে বাংলাদেশের জিয়াউর রহমান ফাউন্ডেশন ভবিষ্যত বিজ্ঞানীর খোঁজে ভার্চুয়াল বিজ্ঞান মেলার আয়োজ করেছে। সেপ্টেম্বর মাসজুড়েই এই মেলা চলবে। প্রজেক্ট জমা দেয়ার শেষ তারিখ আগামী ৩০ সেপ্টেম্বর। এজন্য বয়সভিত্তিক তিনটি গ্রুপ করা হয়েছে। জিয়াউর রহমান ফাউন্ডেশন মনে করে করোনাকালীন দুঃসময়ে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সময়টা হোক বিজ্ঞানময়। বিজ্ঞানীরাই হতে পারে আগামীর নিউটন, আইনষ্টাইন, মেরি কুরি, জগদীশ চন্দ্র বসু বা আল রাযি।

ভার্চুয়াল বিজ্ঞাণমেলা ৩ শাখায় অ নুষ্ঠিত হবে, ক) বয়স ০৯ থেকে ১২ বছর , চিত্রসহ লিখিত ব্যাখ্যা অথবা মডেল ও লিখিত ব্যাখ্যা। খ)বয়স ১৩ থেকে ১৭ বছর, চিত্রসহ ব্যাখ্যা অথবা মডেল ও লিখিত ব্যাখ্যা, চিত্রসহ ভিডিও প্রেজেন্টেশন (সর্বোচ্চ ১৫ মিনিট)। গ) বয়স ১৮ বছর ও তদূর্ধ্ব, চিত্রসহ লিখিত ব্যাখ্যা অথবা মডেল ও লিখিত ব্যাখ্যা এবং চিত্রসহ ভিডিও প্রেজেন্টেশন (সর্বোচ্চ-১৫ মিনিটি অথবা পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন(সর্বোচ্চ ১৫ মিনিট) অথবা ডকুমেন্টারি(সর্বোচ্চ ১৫ মিনিট)

আরও পড়ুন: করোনার সুযোগে প্রতিবেশী দেশগুলির ওপর হামলা চালাচ্ছে চিন, অভিযোগ আমেরিকার

প্রত্যেক শাখার বিজয়ীদের সনদসহ আকর্ষণীয় পুরস্কার দেওয়া হবে। প্রজেক্ট জমা দেয়ার তারিখ ৩০ সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত। যোগাযোগ-০১৭৯৫৭৮৮৬০০, ইমেল-sciencefair.zrf@gmail.com বিস্তারিত জানতে সার্চ করুন: https://www.facebook.com/zrf.org/

Related Articles

Back to top button
Close